ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

আমরা আর হাত পেতে চলব না: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৩, ১২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৫৪, ১২ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ আর অন্যের কাছে হাত পেতে চলব না বলে প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, একটা সময় বাজেট দিতেও অন্যের কাছে হাত পাততে হতো। সেই অবস্থা আজ আর নেই। আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশ এগিয়ে যাবে।

আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের রজত জয়ন্তী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত করতে চাই। ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। সেভাবে আমরা দেশকে গড়ে তুলব।

শেখ হাসিনা বলেন, ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে, যে শিশুটি এখন জন্মগ্রহণ করেছে বা জন্মগ্রহণ করবে তাদের কথা চিন্তা করে আমরা ২১০০ সাল পর্যন্ত `ডেল্টা প্ল্যাণ` গ্রহণ করেছি। ২১০০ সালে বাংলাদেশকে আমরা কেমন দেখতে চাই, বাংলাদেশ তখন কেমন হবে তা মাথায় রেখেই কিন্তু আমরা এই কর্মপরিকল্পনা গ্রহণ করেছি।

প্রধানমন্ত্রী এসময় বলেন ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করব। আর ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করব। ২০৪১ সালে বাংলাদেশ স্বীকৃতি পেয়ে নিজের পায়ে দাঁড়াবে। তবে সে কাজটা আজকে যারা নতুন প্রজন্ম তাদেরকেই এগিয়ে নিয়ে যেতে হবে।

আআ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি