ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘আমার অমঙ্গলকামীরা কওমী স্বীকৃতির বিরোধিতা করবে’ [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৪৯, ৩ অক্টোবর ২০১৮

যারা আমার সত্যিকারের ভালো চায় না, তারা কওমী মাদ্রাসার স্বীকৃতির বিষয়ে বিরোধিতা করবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদানের অর্জন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বুধবার বিকাল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সফরের অভিজ্ঞতা ও বিভিন্ন অর্জনের বর্ণনা দেন।

তিনি বলেন, এই অঞ্চলে ধর্মীয় শিক্ষার শুরু হয়েছে মাদ্রাসা থেকে। ১৪-১৫ লাখ শিক্ষার্থীকে সামাজিকভাবে সম্মানিত করা আমাদের দায়িত্ব ছিল। সাধারণ মানুষ আমাদের এই সিদ্ধান্তে খুবই খুশি হয়েছে। তারা আমাদের সঙ্গে আছে।

তিনি আরও বলেন, সাধারণ শিক্ষা পূর্নাঙ্গ হবে তখনি, যখন এখানে ধর্মীয় শিক্ষা যোগ হবে। এই শিক্ষার্থীগুলো আমাদের জন্য দোয়া করবে।

অন্য এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের সরকারের ওপর পৃথিবীর সব দেশ চাপ সৃষ্টি করেছে। এই বিষয়ে যেসব দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে দেখা করেছি, সবাই চেয়েছেন আমি যেনো আবার ফিরে আসি। তারা চেয়েছেন আমি যেনো আবার নির্বাচিত হই। কিন্তু আমি তাদের একটা জবাব দিয়েছি, দেশের মানুষ ভোট দিলে আছি, নইলে নাই।

জাতিসংঘ সাধারণ পরিষদে যোগদান শেষে সোমবার সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। এরপর গণভবনে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা জানান, গত ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।
প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের পাশাপাশি নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা, এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেইওর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকট, সাইবার নিরাপত্তা, শান্তিরক্ষা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষা এবং বৈশ্বিক মাদকদ্রব্য সমস্যা নিয়ে কয়েকটি উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি