ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আমার চুল পাকলেও আমি তরুণ : আনিসুল হক

প্রকাশিত : ১৭:৫৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯

আমার চুল পাকলেও আমি তরুণ, নিজেকে নিয়ে এমন মন্তব্য করলেন জনপ্রিয় কথা সাহিত্যিক আনিসুল হক। তিনি বলেন, প্রথম বই বের হওয়ার পর আমার যেমন অনুভূতি হয়েছিল এখনো আমার তেমন অনুভূতি হয়।

আজ  শুক্রবার বাংলা একাডেমী বইমেলা প্রাঙ্গনে পাঠকদের অটোগ্রাফ দিতে দিতে একুশে টেলিভিশন অনলাইনের কাছে এমন মন্তব্য করেন তিনি।

আনিসুল হক বলেন, আসি সকাল ন`টায় বই মেলায় আসি। রাতে যতোক্ষণ মেলা শেষ না হয় ততোক্ষণ থাকি। আমার কোন ক্লান্তি আসে না। বরং তরুণদের সান্নিধ্য আমি উপভোগ করি।

অতীতের স্মৃতিচারণ করে বাংলা সাহিত্যে জনপ্রিয় উপন্যাস `মা` লেখক আনিসুল হক বলেন, আমার প্রথম বই বের হয় ১৯৮৯ সালে। তখন আমি ছাত্র। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়ি। আমার প্রথম বইটি ছিল কবিতার বই। তার নাম ছিল,  ` খোলা চিঠি সুন্দরের কাছে`। ওই বইটা আমরা নিজেরা বের করেছিলাম এবং মাদুর বিছিয়ে ওই বইটা বিক্রি করতাম।

আনিসুল হক বলেন, কিন্তু এখন আমার বই আমাকে বের করতে হয় না। মাদুর বিছিয়ে বিক্রি করার দিনও নেই। তবে তখনো নতুন বইয়ের জন্য উত্তেজিত থাকতাম। এখনো নতুন বই নিয়ে উত্তেজনায় থাকি।

আনিসুল হক বলেন, অনেকে অভিযোগ করে নতুন প্রজন্ম বই বিমুখ। কথাটা সত্য নয়। বইমেলায় আসলে আমার মনে হয় নতুন প্রজন্ম বই পড়ছে। তারা তাদের মতো করে তাদের জগৎটা সাজিয়ে নিচ্ছে।

এই জনপ্রিয় কথাসাহিত্যিকের দুটি বই এবারের বইমেলায় এসেছে। বই দুটি হলো, এই পথে আলো জ্বেলে, সফল যদি হতে চাও।

 

আ আ// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি