ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আরও ২ সপ্তাহ চলবে ভ্রাম্যমাণ আদালত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৬, ১ আগস্ট ২০১৭

নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা সময় আরও দুই সপ্তাহ বাড়িয়েছেন সর্বোচ্চ আদালত। মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে উপস্থিত ছিলেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম।

মঙ্গলবার মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় এলে অ্যাটর্নি জেনারেল মৌখিকভাবে রায় স্থগিতের সময় বাড়ানোর আবেদন করেন। প্রধান বিচারপতি তখন বলেন, ‘ঠিক আছে সময় দিয়ে দেব, আবেদন নিয়ে আসেন।’

এ নিয়ে পঞ্চম দফায় রায় স্থগিতের সময় বাড়ানো হল। এর আগে গত ১৮ জুলাই অ্যাটর্নি জেনারেলের আবেদনের প্রেক্ষিতে সময় বাড়িয়েছিলন আপিল বিভাগ।

উল্লেখ, পৃথক তিনটি রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে গত ১১ মে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে রায় দেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ। ওই রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে গত ১৪ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের রায়ের কার্যকারিতা ১৮ মে পর্যন্ত স্থগিত করে আবেদনটি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

এর ধারাবাহিকতায় ২১ মে বিষয়টি শুনানির জন্য আদালতে ওঠে। গত ২ জুলাই পর্যন্ত শুনানি মুলতবি করে আদালত। এরপর গত ৪ জুলাই দুই সপ্তাহের জন্য শুনানি মূলতবি করে আপিল বিভাগ। সে ধারাবাহিকতায় মঙ্গলবার আবারও সেই রায় দুই সপ্তাহের জন্য শুনানি মুলতবি করা হল।

 

আরকে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি