ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আর্থ আওয়ার উদযাপন করলো লা মেরিডিয়ান ঢাকা

প্রকাশিত : ২১:৩৯, ৩১ মার্চ ২০১৯

পরিবেশগত ধারণক্ষমতা এবং পৃথিবীর প্রতি যত্ন ও দায়িত্বশীলতার উপর গুরুত্বারোপ করে ৩০ মার্চ, ২০১৯ তারিখ ‘আর্থ আওয়ার’ উদযাপন করেছে লা মেরিডিয়ান ঢাকা।

‘আর্থ আওয়ার’ হচ্ছে একটি বৈশ্বিক আয়োজন, যার তত্ত্বাবধানে আছে ওয়ার্ল্ড ওয়াইল্ড ফান্ড ফর নেচার। ব্যক্তি, সম্প্রদায়, প্রতিষ্ঠান এবং বাসা-বাড়িতে লাইট বন্ধ করার মধ্য দিয়ে আয়োজনটি উদ্বুদ্ধ করে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে পদক্ষেপ এবং উন্নত বিশ্ব তৈরিতে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার।

পৃথিবীর স্বার্থে প্রতিবছর মার্চ মাসের শেষ শনিবার রাত ৮:৩০ থেকে ৯:৩০ পর্যন্ত বিশ্বব্যাপি সবাই নিজ নিজ অবস্থানে থেকে লাইট এক ঘন্টার জন্য বন্ধ করার মধ্য দিয়ে দিনটি পালন করে থাকে।

পুরো এক ঘন্টা সব লাইট বন্ধ করে লবির জায়গাটিতে ৬০টিরও বেশি মোমবাতি প্রজ্জ্বলন করে ‘আর্থ আওয়ার’ উদযাপন করেছে লা মেরিডিয়ান ঢাকা। ‘আর্থ আওয়ার’ উদ্যোগটি লা মেরিডিয়ান ঢাকার ‘সার্ভ ৩৬০: ডুইং গুড ইন এভরি ডিরেকশন’ নামক সোশ্যাল ইম্প্যাক্ট প্ল্যাটফর্মের অংশ যার মাধ্যমে তারা বৈশ্বিক বিভিন্ন বিষয়ের সাথে একাত্মতা প্রকাশ করে থাকে।

এই প্রসঙ্গে লা মেরিডিয়ান ঢাকার একজন উচ্চপদস্থ কর্মকর্তা বলেন, আমাদের জীবন থেকে কিন্তু প্রকৃতি আলাদা না। এটি আমাদের জীবন রক্ষাকারী, আমরা এখানে স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করি এবং এটিই সব কিছুর মূল। যদিও এটিকে আমরা নিজেদের মনে করে নিয়েছি। আমরা ইতিমধ্যে প্রকৃতির অর্ধেকের বেশি হারিয়ে ফেলেছি আর প্রতিনিয়ত তা খারাপের দিকে যাচ্ছে। প্রকৃতি হচ্ছে অপরিহার্য এবং টেকসই ভবিষ্যৎ নিশ্চিৎ করতে প্রকৃতির সাথে আমাদের সম্পর্কের পরিবর্তন জরুরি। এরই ধারাবাহিকতায় আমরা আজ রাতে বৈশ্বিক এই পদক্ষেপ সর্বোচ্চ আন্তরিকতার সাথে পালন করতে যাচ্ছি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি