ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সঙ্গে হাব প্রতিনিধির সঙ্গে মতবিনিময়

প্রকাশিত : ২৩:২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৯

হজ ব্যবস্থাপনা বিষয়ে হজ এজেন্সীজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল পুর্বাণী ইন্টারন্যাশনালে আয়োজিত সভায় প্রধান অতিথি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাব সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী এবং মহাসচিব এম শাহাদত হোসাইন তসলিম। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস. এম. জাফর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় হাব এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর মধ্যে একটি হজ সেবা সম্পর্কিত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, হাব এর যুগ্ম মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন এবং অর্থ সচিব মাওলানা ফজলুর রহমানসহ হাব এর নির্বাহী কমিটির সদস্যবৃন্দসহ সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন। সভায় ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কাজী মাহমুদ করিম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ্, মো. আমিনুল ইসলাম ভুইয়া, মো. মুজিবুল কাদের প্রধান কার্যালয়ের নির্বাহীগণ এবং বিভিন্ন শাখাব্যবস্থাপকবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী ব্যাংকের বিভিন্ন উন্নত সেবার চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, একটি হজ ব্যাংক হিসেবেই আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছিল। হজ্জযাত্রীদের সেবার ক্ষেত্রে এ ব্যাংক সর্বোচ্চ গুরত্বারোপ করে বলেও তিনি উল্লেখ করেন। এছাড়া তিনি বিশেষ হজ সেবা সেল,হজ কার্ডসহ ব্যাংকের বিভিন্ন আধুনিক সেবা গ্রহণের জন্য সকলকে আহবান  জানান।

সভায় বক্তাগণ আসন্ন হজ মৌসুমে বেসরকারী ব্যবস্থাপনায় হজ্জযাত্রীদের সেবা প্রদানের বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ মতবিনিময় করেন। হাব সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া তার বক্তব্যে হজযাত্রীদের নিবন্ধন প্রক্রিয়ায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের অবদানের কথা উল্লেখ করেন। হাব মহাসচিব এম শাহাদত হোসাইন তসলিম হজ যাত্রীদের সুবিধার্থে ব্যাংকগুলোর সেবার মানোন্নয়নের আহবান জানান। সভাপতি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস. এম. জাফর অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত করার জন্য হাব এর সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন,অতীতেও হাব এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক হজ যাত্রীদের সেবায় যৌথভাবে কাজ করেছে। এ সুসম্পর্ক ভবিষ্যতেও অটুট থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় এবারও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সকল শাখার মাধ্যমে পবিত্র হজ-এর প্রাক্-নিবন্ধন ও নিবন্ধন কার্যক্রম এর টাকা জমা দেয়া যাবে। সেই সঙ্গে হাজীদের সুবিধার্থে প্রতিটি শাখায় বিশেষ হজ সার্ভিস ডেস্কের মাধ্যমে সেবা দেয়া হবে। এছাড়া হজ মৌসুমে ব্যাংকের পক্ষ থেকে হজবুথ, হজ কার্ড, এনডোর্সমেন্ট, হজ গাইড, বৈদেশিক মুদ্রা বিনিময় ইত্যাদি নানাবিধ সেবা প্রদান করা হবে।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি