ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আ’লীগের সম্মেলনের প্রস্তুতিতে রঙিন রাজশাহী নগরী

রাজশাহী অফিস

প্রকাশিত : ১৬:৩১, ২৭ ফেব্রুয়ারি ২০২০

দীর্ঘ ৫ বছর পর আগামী ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে নগর রাজনীতি। পদপ্রত্যাশীদের পোস্টার, ফেস্টুন আর ব্যানারে নগরীর সড়ক ও মোড়গুলো রঙিন হয়ে উঠেছে। নগরজুড়ে শুধু সাজ সাজ রব। 

প্রতিদিন ওয়ার্ডগুলো সরগম হয়ে উঠছে সম্মেলন সফল করার মিছিলে। এবার নগর আওয়ামী লীগের শীর্ষ দুই পদে কে আসছেন তা নিয়ে নগরবাসীর মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। 

সভাপতি পদে বর্তমান সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিকল্প দেখছে না নেতাকর্মীরা। ফলে এ পদ নিয়ে ভাবছেন না কেউ। তবে সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী রয়েছেন ডজন খানেক নেতা। শীর্ষ এই পদপ্রত্যাশী বেশী হওয়ায় ফেসবুকসহ চায়ের কাপে চলছে নানা জল্পনা কল্পনা।

বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার পদটি ধরে রাখতে ব্যাপক তৎপরতা চালাচ্ছেন। ক্লিন ইমাজের শক্তিশালী প্রার্থী হিসেবে মাঠে সক্রিয় রয়েছেন নগর কমিটির যুগ্ম সম্পাদক নাইমুল হুদা রানা ও সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু। 

এদের বাইরে সাধারণ সম্পাদক পদ পেতে তৎপরতা চালাচ্ছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নওশের আলী, আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আরেক সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাবু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ শরিফুল ইসলাম বাবু, ও মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী ও সাবেক ছাত্রলীগ নেতা জোবায়ের আহমেদ রুবন।

এর আগে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয় ২০১৪ সালের ২৫ অক্টোবর। ওই সম্মেলনে খায়রুজ্জামান লিটন সভাপতি ও ডাবলু সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি