ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আশুরায় মানিকগঞ্জ ইমামবাড়িতে ব্যাপক কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৪, ১ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৫:১৩, ১ অক্টোবর ২০১৭

আজ মহররম মাসের ১০ তারিখ, পবিত্র আশুরা। মুসলিম মিল্লাতের জন্য দিনটি খুবই তাৎপর্যপূর্ণ। দিনটি যথাযথ মর্যদায় পালনের জন্য মানিকগঞ্জের গড়পাড়া ইমামবাড়িতে নেওয়া হয়েছে ব্যাপক কর্মসূচি মানিকগঞ্জ ইমামবাড়ি থেকে বিকেল ৩টায় বের হবে শোক মিছিল।

ইমামবাড়িতে মহররমের ১ তারিখ থেকে বের হয়েছে ২৮টি কাসেদের দল। কারবালার বেদনা-বিধুর ঘটনা জারি-মার্সিয়ার মাধ্যমে প্রচারের জন্য ইমামবাড়ি স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে মানিকগঞ্জ জেলার প্রায় সর্বত্র, বৃহত্তর ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজবাড়ী, পাবনা, রাজশাহী, নাটোর জেলার লালপুরসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে চলে গেছে কাসেদের দল।

আজ (আশুরার দিন) কাসেদের দল ইমামবাড়িতে ফিরে আসবে। আশুরার দিন জোহরের নামাজের পর পবিত্র নেয়াজ পর্ব শেষে হবে। ‘হায় হোসেন-হায় হোসেন’ ধ্বনিতে মানিকগঞ্জ শহরের উদ্দেশে বিশাল মিছিলের যাত্রা শুরু হবে বেলা ৩টায়।

পবিত্র তাজিয়া-তাবুৎ, দুলদুল ও কারবালার স্মৃতিবহনকারী লাল সবুজ ও কালো নিশান সম্বলিত মিছিল মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে মাগরিবের নামাজের সময় উপস্থিত হবে। কলেজ মাঠে হাজার হাজার ইমাম ভক্ত রোজা শেষে ইফতার করবেন। এরপর শুরু হবে ইমাম হোসেন ও তার ৭২ সঙ্গীর স্মরণে শোকসভা।

এছাড়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভায়েজি, সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, দেশবরেণ্য বাউল শিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম প্রমুখ গড়পাড়া ইমামবাড়িতে যাবেন এবং হজরত ইমাম হোসেন স্মরণে নানা কর্মকাণ্ডে অংশ নেবেন।

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি