ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় নলীর খাল পুনরুদ্ধারে উচ্ছেদ অভিযান

সাভার সংবাদদাতা

প্রকাশিত : ১৫:০৩, ২ সেপ্টেম্বর ২০১৯

ঢাকার আশুলিয়ায় নলীর খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে সাভার উপজেলা প্রশাসনের নির্দেশে ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

সোমবার দুপুরে পূর্ব ডেন্ডাবর কবরস্থান রোডের আমিন মডেল টাউনের দখলে থাকা নলীরপাড় খালের কিছু অংশ দখল মুক্ত করার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম।

উচ্ছেদ অভিযান তদারকি করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাইফুল ইসলাম বলেন, নলীর খালটি আশুলিয়ার গাজীরচট, ডেন্ডাবর, সাভার ক্যান্টনমেন্ট এলাকার পানি নিষ্কাশনের একমাত্র নালা। এই নালাটি দীর্ঘ দিন ধরে ভূমি দস্যুরা বিভিন্ন স্থানে ভরাটের মাধ্যমে খালটি দখলে নিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে রেখেছে। সাভার উপজেলা প্রশাসনের মাসিক সভায় নলীর খালের ২ কিলোমিটার দখল মুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই সভার সিদ্ধান্ত মোতাবেক সোমবার থেকে বিভিন্ন স্থাপনা ভেঙ্গে পানি নিষ্কাশনের উপযোগী করতে নলীর খালটি দখল মুক্ত করা হচ্ছে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান আরো বলেন, ধামসোনা ইউনিয়নের অভ্যন্তরে যে সব খাল-নালা ভুমি দস্যুদের দখলে রয়েছে পর্যায়ক্রমে এগুলো পুনরুদ্ধার করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে। আশুলিয়ার ডেন্ডাবর পূর্বপাড়া এলাকার নলীরপাড় খালটি দখল করে বিভিন্ন ঘরবাড়ি নির্মাণ করেন ওই এলাকার প্রভাবশালীরা। সোমবার দুপুরে ভেকু দিয়ে খালের উপরে দখলে থাকা বিভিন্ন ঘরবাড়ি ভেঙ্গে খালটি উদ্ধার করা হয়। খালটি দখলে থাকায় এতদিন ওই এলাকার মানুষ সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার ডুবে থাকতো। খালটি উদ্ধার করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।

নলীর খাল পুনরুদ্ধার কাজে সহযোগিতা করেন ধামসোনা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য হারুন মন্ডলসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি