ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নেপথ্যে ঝুট ব্যবসা দখল

আশুলিয়ায় ২৬ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ২৭ সেপ্টেম্বর ২০১৮

ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় দূর্বত্তদের হামলায় থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সধারণ সম্পাদক সাইফুল শিকদারকে (৩৬) কুপিয়ে আহতের ঘটনায় আহতের ছোট ভাই মাসুদ শিকদার বাদী হয়ে ২৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ ১১ জনকে আটক করলেও, জিজ্ঞাসাবাদ শেষে ৪ জনকে ছেড়ে দিয়েছে। এ ছাড়া ৭ দিনের রিমান্ড ছেয়ে বাকিদের আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

গত বুধবার দুপুরে ডিইপিজেড নতুন জোনের প্রধান ফটকের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর রাতে আহতের ছোট ভাই মাসুদ শিকদার বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ ও আরও ১০ জনকে অজ্ঞাত আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তাক খান (৩৩), স্বেচ্ছাসেবক লীগের ডেন্ডাবর এলাকার ওয়ার্ড সহ সভাপতি জুয়েল রানা (২৫), ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি ফরহাদ (৩৫), দলীয় নেতা-কর্মী সুমন (২৫), হিরা খান (৪৫), সেলিম (৪২), মঞ্জুরুল হক সৌরভ (২৫), শাকিল (২৫), নাহিদ (৩০), মোজাম্মেল (৩৫), মোহর আলী (২২) রানা সরদার (৪২), সুজন (২৫), আরিফ খন্দকার (৩২), সুমন (৩৫), রিপন (৪০)সহ অজ্ঞাত নামা আরো ১০/১২ জন।

জানা গেছে, ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) নতুন জোনের ব্লোগার্ল নামের একটি পোশাক কারখানার ঝুট ব্যবসার টেন্ডার নিয়ে দলীয় প্রতিপক্ষদের রোষানলে পড়েন সাইফুল। ঘটনার দিন সাইফুল ডিইপিজেডের ওই কারখানায় প্রবেশের মূহুর্তে পূর্ব থেকে ওঁৎপেতে থেকে প্রতিপক্ষরা তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। আহত সাইফুল শিকদার ভাদাইল দক্ষিন পাড়া এলাকার মৃত জামাল উদ্দিন শিকদারের ছেলে। সে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

জানতে চাইলে আশুলিয়া থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা শেখ কামরুল ইসলাম বলেন, আটককৃতদের ৭ জনকে গ্রেফতার দেখিয়ে এবং ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে বলেও তিনি জানান।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি