ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আয়কর মেলা বসবে যে সব স্থানে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ১১ নভেম্বর ২০১৮

আগামী মঙ্গলবার থেকে দেশব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে। কর মেলায় ব্যক্তিশ্রেণির করদাতারা হয়রানিমুক্তভাবে রিটার্ন জমা দিতে পারবেন। বিভাগীয় শহরে সাত দিনব্যাপী, জেলা শহরে চার দিনব্যাপী এবং উপজেলা শহরে কর অঞ্চলের নির্ধারিত স্থানে আয়কর মেলা অনুষ্ঠিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে।

বিভাগীয় শহরগুলোতে মেলা আগামী মঙ্গলবার থেকে শুরু হয়ে সোমবার পর্যন্ত চলবে।

বিভাগীয় শহরের যেসব জায়গায় মেলা : ঢাকায় অফিসার্স ক্লাবে আয়কর মেলা হবে। এখানে ঢাকার ১৫টি কর অঞ্চলের করদাতারা রিটার্ন জমা দিতে পারবেন। অন্য বিভাগীয় শহরের মধ্যে চট্টগ্রামে জিইসি কনভেনশন সেন্টারে, সিলেটের রিকাবি বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে, রাজশাহীর হেলেনাবাদের কর ভবন প্রাঙ্গণে, রংপুরের জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে, বরিশালে অশ্বিনী কুমার টাউন হলে, খুলনায় কর ভবন প্রাঙ্গণে এবং ময়মনসিংহের টাউন হল মোড়ের জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে সপ্তাহব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা শহরের কর অঞ্চলগুলো পৃথকভাবে নিজ নিজ অধিক্ষেত্রাধীন এলাকায় কর মেলার আয়োজন করেছে।

তাৎক্ষণিকভাবে কর পরিশোধের জন্য মেলায় সোনালি, জনতা ও বেসিক ব্যাংকের বুথ থাকবে। অনলাইনে কর পরিশোধের জন্য ই-পেমেন্ট ব্যবস্থা থাকবে। এছাড়া ই-টিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন বুথ থাকবে।

মেলা থেকে বিনামূল্যে করদাতাদের রিটার্ন ফরম সরবরাহ করা হবে। ফরম পূরণের জন্য হেল্প ডেস্ক থাকবে, যেখানে প্রয়োজনীয় প্রশ্নের উত্তর জানতে পারবেন করদাতারা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি