ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইউসেট-এর প্রথম উপাচার্য হলেন অধ্যাপক ড. নুরুল ইসলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭, ৩১ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:৫৮, ২ নভেম্বর ২০২১

ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি (ইউসেট)-এর প্রথম উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদ তার নিয়োগ প্রদান করেন। 

গত ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়টিতে যোগদান এবং ১ নভেম্বর থেকে কার্যক্রম শুরু করেন তিনি। ইউসেট বোর্ড অব ট্রাস্টিজ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন তার যোগদানপত্রটি গ্রহণ করেন। 

এর আগে অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম গাজীপুরে অবস্থিত ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি’র রসায়ন বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।   

ইউসেট বোর্ড অব ট্রাস্টিজ-এর পক্ষ থেকে অনলাইন প্ল্যাটফর্ম (জুম)-এর মাধ্যমে উপাচার্য মহোদয়কে সকলে বরণ করে নেন। উক্ত অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজ-এর সকল সদস্য, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত।ছিলেন।    
     
অধ্যাপক ড. মোঃ নুরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭২ সালে রসায়নে স্নাতক এবং ১৯৭৩ সালে স্নাতকোত্তর পাশ করেন। এরপর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যানটাকি থেকে অর্গানিক ক্যামিস্ট্রিতে পিএইচডি ডিগ্রি লাভ করেন তিনি।  
 
তিনি ১৯৯১ সালে ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (ডুয়েট)-তে যোগদান করে সহযোগী অধ্যাপক, অধ্যাপক, বিভাগীয় প্রধান, প্রভোস্ট ও ডিন হিসাবে দায়িত্ব পালন করেছেন। একই প্রতিষ্ঠানে ২০১৮ সালের ২২ জুলাই থেকে অধ্যাপক (সুপারনিউম্যারি) হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া তিনি ১৯৭৮ থেকে ১৯৮১ সাল পর্যন্ত বাংলাদেশ অটমিক এনার্জি কমিশন, ঢাকা-তে হেলথ ফিজিও ডিভিশনে সায়েন্টিফিক অফিসার হিসেবে এবং ফরেস্ট রিসার্স ইন্সটিটিউট, চট্টগ্রাম ডিভিশনের জুনিয়র রিসার্স অফিসার হিসাবে ১৯৭৭ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত কর্মরত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি