ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছি: সৌদি বাদশা

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব থেকে

প্রকাশিত : ০৮:৫৬, ২০ মার্চ ২০২০

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ বলেছেন, মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তা আমার প্রথম অগ্রাধিকার, সৌদি আরবে অবস্থানরত সৌদি নাগরিক ও রেসিডেন্ট সবার স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য যা যা করার তাই করেছি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।

সৌদি বাদশা বলেন, সৌদি আরবে অবস্থানরত প্রিয় নাগরিক এবং রেসিডেন্টগণ (মহান আল্লাহ আপনাদের সুস্থ ও নিরাপদে রাখুক) নিশ্চয় আমরা ইতিহাসের এক ক্রান্তিকাল অতিক্রম করছি। কিন্তু আমরা বিশ্বাস করি, এই সময় চলে যাবে এবং সুদিন আসবে ইনশাআল্লাহ। কেননা মহান আল্লাহ বলেছেন ان مع العسر يسرا ।

আপনাদের প্রিয় এই দেশের পক্ষ হতে বৈশ্বিক মহামারিকে মোকাবেলা করার জন্য সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে এবং আল্লাহর ফজলে তার সেই সক্ষমতা রয়েছে। আমি আপনাদের নিশ্চিত করতে চাই যে এই পবিত্র ভূমি আপনাদের ওষধ চিকিৎসা ও খাদ্যের পর্যাপ্ত পরিমাণ এর ব্যবস্থা করবে। সব সরকারি প্রতিষ্ঠান অবশ্যই তাদের সর্বাগ্রে স্বাস্থ্য বিভাগ প্রত্যেকটি নাগরিক এবং মুকিমের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সরকারি প্রতিষ্ঠানসহ এক্ষেত্রে জড়িত সব কর্মীদের কে আমি আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

তিনি সামনের দিনগুলো আরও কঠিনতর হবে বলে মনে করছেন। তবে মহান আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে আপনাদেরকে আবারো নিশ্চিত করতে চাই যে ভবিষ্যতেও ইনশাআল্লাহ আমরা এই বিপদের মোকাবিলা করবো প্রত্যেক নাগরিক ও মুকীমের সুস্বাস্থ্য এবং তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য যা যা করার তাই করব।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি