ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইদলিবে ট্রাকভর্তি সামরিক সরঞ্জাম নিয়ে ঢুকছে তুরস্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:৫৫, ২৭ অক্টোবর ২০২১

তুর্কি সামরিক বহর

তুর্কি সামরিক বহর

সিরিয়ায় তুর্কি সামরিক বাহিনীর উপস্থিতির বিরুদ্ধে দেশটির জনগণ ব্যাপকভাবে বিক্ষোভ করার একদিন পর তুর্কি বাহিনী এই পদক্ষেপ নিয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের নেতৃত্বাধীন সরকার কোনরকমের আন্তর্জাতিক অনুমোদন কিংবা দামেস্ক সরকারের অনুমতি না নিয়ে সিরিয়ায় সেনা মোতায়েন করে রেখেছে। এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে প্রতিবাদ জানিয়ে আসছে সিরিয়ার সরকার এবং দেশটির জনগণ।

লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, সিরিয়ার সেনারা ২০০টি ট্রাকে ভরে যুদ্ধ ট্যাংক ও আর্টিলারি ব্যাটারি নিয়ে সিরিয়ায় প্রবেশ করেছে। টেলিভিশন চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, ট্র্যাকগুলো সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় জাবাল আল-জাভিয়া এলাকার দিকে গেছে।

ইদলিব হচ্ছে সিরিয়ায় বিরোধীদের সর্বশেষ শক্ত ঘাঁটি। সেখানে তুর্কি সমর্থিত হায়াত তাহরির আশ-শাম বিশেষভাবে সক্রিয় রয়েছে। এই গোষ্ঠী সিরিয়ার সরকারের বিরুদ্ধে লড়াই করছে। বিভিন্ন দল-উপদল ও আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত সন্ত্রাসীদের নিয়ে তাহরির আশ- শাম গঠিত।

এদিকে স্থানীয় কয়েকটি সূত্রের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, বহুসংখ্যক ট্রাকে গোলাবারুদ এবং সামরিক রসদ নিয়ে তুরস্কের সামরিক বাহিনীর সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করেছে। এই বহরে বহু সংখ্যক সেনা বহনকারী ট্রাক রয়েছে।

সানা বলছে, এসমস্ত ট্রাক তুর্কি সমর্থিত গেরিলা নিয়ন্ত্রিত রাস আল- আইন শহরের দিকে গেছে। সিরিয়ার সূত্রগুলো বলছে, যখন তুর্কি সামরিক বহর রাস আল-আইন শহরের দিকে যাচ্ছিল তখন তার উপর দিয়ে বহু সংখ্যক ড্রোন উড়ে যায়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি