ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইন্টারনেট ছাড়াই মোবাইল ব্যাংকিং সেবা চালু করবে ব্যাংক এশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ২৫ নভেম্বর ২০২১ | আপডেট: ২১:১৩, ২৫ নভেম্বর ২০২১

ইন্টারনেট সংযোগ ছাড়াই মোবাইল ব্যাংকিং সেবা চালু করবে ব্যাংক এশিয়া। আগামী ১৬ ডিসেম্বর থেকে এ সেবা কার্যক্রম চালু হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে ব্যাংক এশিয়ার ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ব্যাংটির শীর্ষ নির্বাহীরা। 

তারা জানান, কৃত্রিম বুদ্ধিমতা ব্যবহার করে গ্রাহকের ভয়েস সনাক্ত করা হবে। এ সেবার আওতায় গ্রাহক ফোন করে অ্যাকাউন্টের তথ্য, স্থিতি এমনকি ছোট খাট লেনদেনও করতে পারবেন। এ ধরণের সেবার মাধ্যমে দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠিকে আরও বেশি করে ব্যাংকিং সেবার আওতায় আনা সম্ভব হবে বলে আশা ব্যাংক এশিয়ার।

ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী এসময় বলেন, গত ২২ বছরের পথচলায় ব্যাংকিং সেবায় নতুন নতুন মাত্রা যোগ করেছে ব্যাংক এশিয়া। কৃষি ও এসএমই ঋণ সহজীকরণ, সরকারের সামাজিক সুরক্ষা ভাতা দ্রুতকরণ, ইসলামিক ব্যাংকিং সেবায় আইএসআর (ইনকাম শেয়ারিং রেশিও) মডেল প্রবর্তন, পাইয়োনিয়ার পেমেন্ট গেটওয়ে সার্ভিস চালু, এজেন্ট ব্যাংকিং প্রবর্তন, মাইক্রো-মার্চেন্ট সেবা প্রবর্তন, ভয়েস ব্যাংকিং সেবা চালু প্রভৃতির মাধ্যমে ব্যাংকিং সেবা নব নব দ্বার উন্মোচন করেছে।

তিনি আরও বলেন, অন্ন-বস্ত্র-বাসস্থান, চিকিৎসা, শিক্ষার মত প্রতিটি ব্যক্তির আরেকটি মৌলিক অধিকার হবে ‘ব্যাংকিং সেবা প্রাপ্তির অধিকার’। সে অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আগামী ২০২৫ সালের মধ্যে দেশের প্রতিটি প্রান্তে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বোরহান উদ্দিন, মোঃ সাজ্জাদ হোসেন, মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা, শাফিউজ্জামান, এস এম ইকবাল হোসাইন, আলমগীর হোসেন, আদিল চৌধুরী, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শাখা প্রধান, কোম্পানী সেক্রেটারি ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার উপস্থিত ছিলেন। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি