ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকায় স্পেলিং চ্যাম্প অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪, ১৩ জুন ২০২২ | আপডেট: ২২:১১, ২০ জুন ২০২২

শিক্ষার্থীদের ইংরেজি বানান দক্ষতার নৈপুণ্য প্রদর্শনের সুযোগ করে দিতে সম্প্রতি ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা-আইএসডি প্রথমবারের মতো স্পেলিং চ্যাম্প ২০২২ প্রতিযোগিতার আয়োজন করেছে। চূড়ান্ত রাউন্ডে সব প্রতিযোগীকে হারিয়ে গ্রেড ৩ এর নুবাইদ জারইয়াব খান ও গ্রেড ৮ এর আদিত্য ভার্শনে যথাক্রমে প্রাইমারি ও সেকেন্ডারি বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। 

জুনিয়র ও সিনিয়র এ দু’টি গ্রুপে ভাগ হয়ে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। আইএসডি’র সকল শিক্ষার্থীদের জন্য এ প্রতিযোগিতাটি উন্মুক্ত ছিলো। ৪টি রাউন্ডে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর বিচারক ছিলেন ডেভিড, সান্দা ও এলেন।    

এ নিয়ে আইএসডি’র ডিরেক্টর থমাস ভ্যান ডার উইলেন বলেন, “প্রথমবারের মতো আয়োজিত আমাদের স্পেলিং চ্যাম্প প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমরা সত্যিই অভিভূত। এ আয়োজনটি অংশগ্রহণকারীদের জন্য ইংরেজি বানান দক্ষতার মুন্সিয়ানা দেখানোর সুযোগ তৈরি করেছে। আমাদের নতুন এ উদ্যোগটি সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে, যা আমাদের অ্যাকাডেমিক এক্সসিলেন্সকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।” 
 
প্রতিযোগিতার বিজয়ীদের সনদ, গিফট ভাউচার, ক্রেস্ট ও ট্রফি দেওয়া হয়। আইএসডি’র পরিচালক ও স্কুলের অধ্যক্ষ বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। অংশগ্রহণকারীদের চাঙ্গা রাখতে প্রতিযোগিতা চলাকালীন সময়ে বিভিন্ন গ্রেডের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকরা উপস্থিত ছিলেন। এছাড়াও, প্রতিযোগিতার দিন পিয়ানো কনসার্ট ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি