ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইফা’র মহাপরিচালক আফজালের ব্যাংক হিসাব তলব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ৩১ অক্টোবর ২০১৯

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মো. আফজালের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সম্প্রতি তার ব্যাংক হিসাবের বিস্তারিত বিবরণ চেয়ে বিএফআইইউ থেকে বাণিজ্যিক ব্যাংকগুলোতে চিঠি পাঠানো হয়েছে।

সরকারের চলমান দুর্নীতিবিরোধী অভিযানে ক্যাসিনো কেলেঙ্কারির নায়কদের সঙ্গে সন্দেহভাজন দুর্নীতিবাজদের তালিকায় চলে আসে সামীম মো. আফজালের নাম। 

ঢাকার মোহাম্মদ্পুরের জহুরী মহল্লা, বসিলা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম ও কক্সবাজারে নামে-বেনামে তাঁর প্রচুর সম্পত্তি রয়েছে বলে জানা গেছে। 

গোয়েন্দা সংস্থাগুলোর প্রাথমিক তদন্তেও তাঁর নামে-বেনামে অঢেল সম্পদের তথ্য মিলেছে। এর প্রেক্ষিতে তার ব্যাংক হিসাব তলব করার সিদ্ধান্ত নেয় বিএফআইইউ।

বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত পাঠানো চিঠিতে সামীম মো. আফজালের পিতা ও মাতার নাম, জাতীয় পরিচয়পত্র নং, জন্ম তারিখ ও পাসপোর্ট নং উল্লেখ করে হিসাব খোলার তারিখ থেকে বর্তমান সময় পর্যন্ত বিস্তারিত বিবরণ চাওয়া হয়েছে।

সাবেক বিচার বিভাগীয় কর্মকর্তা সামীম মো. আফজাল গত ১১ বছর ধরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে কর্মরত। চাকরির বয়স শেষে দুই দফায় তিনি চুক্তিভিত্তিক নিয়োগ পান। দীর্ঘদিন ধরে তাঁর বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি