ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইবিতে ‘খবরের পাতায় বঙ্গবন্ধু’ শীর্ষক দেয়ালিকা প্রকাশ

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৩:০৬, ১৮ মার্চ ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘খবরের পাতায় বঙ্গবন্ধু’ শীর্ষক দেয়ালিকা প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

গতকার মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) প্রেস কর্নারের দেয়ালে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এসময় তার সঙ্গে ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও প্রেস ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ দেয়ালিকার বিষয়ে লিখিত অনুভূতি জানান। এতে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধু সাংবাদিক, সংবাদের প্রতিপাদ্য, সংবাদের রচিয়তা, ইতিহাসের স্রষ্টা। সাংবাদিক বন্ধুদের এই আয়োজন মুজিব শত বার্ষিকীর চমৎকার যোজনা।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, সংবাদপত্রের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা আঙ্গিকে প্রকাশ করার এই উদ্যোগকে আমি সাদুবাদ জানাই।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, আমি অভিভূত। আমি মুগ্ধ। খবরের ‘পাতায় বঙ্গবন্ধু’ দেখে আমাদের ছাত্র-ছাত্রীরা বঙ্গবন্ধুর আদর্শের প্রতি উজ্জীবিত হবে বলে আমি বিশ্বাস করি। এমন অভূতপূর্ব ভাবনার জন্য ইবি প্রেসক্লাবেকে আন্তরিক ধন্যবাদ।

বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ বলেন, বঙ্গবন্ধু মানেই মুক্তির আনন্দ। বাঙালির এক অমোঘ বিশ্বাসের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই বিশ্বনেতার শততম জন্মদিনের সাক্ষী হওয়াটা এই প্রজন্মের জন্য গৌরবের। মুজিববর্ষে উদযাপনে বঙ্গবন্ধুর জন্মদিনসহ বছরজুড়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নানা কর্মসূচি পালন করবে। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধুর দুর্লভ ১০০ ছবি ও বিশিষ্টজনের মতামত নিয়ে আজকের এই আলোকচিত্র প্রদর্শনী।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেয়ালিকায় বঙ্গবন্ধুকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদ, প্রবন্ধ, মূল্যায়ন, বঙ্গবন্ধুর ব্যক্তি, রাজনৈতিক ও পারিবারিক জীবনের প্রায় ১০০ টি দুর্লভ ছবি স্থান পেয়েছে। একইসঙ্গে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে পরিবেশিত বিভিন্ন সংবাদ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিশিষ্টজনদের উক্তিও স্থান পেয়েছে এই দেয়ালিকায়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি