ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইবিতে নিয়োগ বাণিজ্যে তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ২২:৩২, ১ জুলাই ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বাণিজ্যে অভিযুক্ত দুই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

তদন্ত কমিটিতে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদকে আহবায়ক করে তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আহসান উল আম্বিয়াকে সদস্য করা হয়েছে।

তদন্ত কমিটিকে নিয়োগ বাণিজ্যের সত্যতা যাচাই করে দোষীদের চিহ্নিত এবং অপরাধের মাত্রা নির্ধারণ করে যথা শীঘ্র প্রতিবেদন প্রকাশ করতে বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘সিন্ডিকেট সভার সিদ্ধান্ত মোতাবেক সর্বাধিক গ্রহনযোগ্য একটি শক্তিশালী তদন্ত কমিটি করেছি। তদন্ত প্রতিবেদ অনুযায়ী কঠোর ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

গত ২৯ জুন অনুষ্ঠিতব্য ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ নির্বাচনী বোর্ডর একজন আবেদনকারীর সাথে ইবির দুই শিক্ষকের ১৮ লক্ষ টাকা লেনদেনের অডিও ফাঁস হয়।

এতে অভিযুক্তের প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রহুল আমিন ও ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রহিমকে সাময়িকভাবে বরখাস্ত করে প্রশাসন।

একই সঙ্গে ওই নিয়োগ বোর্ড স্থগিত  করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আই/কেআই

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি