ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইবিতে শাপলা ফোরামে উপাচার্যপন্থীদের জয়জয়কার

প্রকাশিত : ২১:১১, ৩০ জুন ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের নির্বাচনে উপাচার্যপন্থী শিক্ষকরা এগিয়ে রয়েছেন। ১৫ সদস্যের মধ্যে উপাচার্যপন্থী ১০জনই বিজয়ী হয়েছেন এই গ্রুপ থেকে। আর অবশিষ্ট ৫টি সদস্য নির্বাচিত হয়েছেন উপ-উপাচার্যপন্থী শিক্ষক।

শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী নির্বাচন-২০১৯ সম্পন্ন হয়েছে।

দুপুর দেড়টায় ভোট গ্রহণ শেষে রাত ৯টার দিকে ফল প্রকাশ করেন নির্বাচনের আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল মুঈদ। আগামী ৬ জুলাই এই ১৫ জন থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে মনোনয়ন দেয়া হবে বলে জানা গেছে।

শিক্ষকরা জানান, নির্বাচনে উপাচার্যপন্থী গ্রুপ থেকে ড. জাকারিয়া রহমান, ড. কাজী আখতার হোসেন, ড. মাহবুবর রহমান, ড. পরেশ চন্দ্র বর্মন, ড. এস এম মোস্তফা কামাল, ড. রেবা মন্ডল, ড. রেজওয়ানুল ইসলাম, ড. মেহের আলী, ইব্রাহীম আব্দুল্লাহ, জনাব প্রদীপ কুমার অধীকারী জয়ী হয়েছেন।

এদিকে উপ-উপাচার্যপন্থী গ্রুপ থেকে ড. কামাল উদ্দিন, ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ড. আনোয়ার হোসেন, ড. জাহাঙ্গীর হোসেন, ড. মাহবুবুর রহমান নির্বাচনে জয়ী হয়েছেন।

নির্বাচিত প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘আমরা নির্বাচনের ফলে অভিভূত। আমাদের পক্ষ্য থেকে ১০ জন প্রার্থীই জয়লাভ করেছেন। আগামী ৬ তারিখে পদ বন্টন করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এএন//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি