ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ইসরাইলের পরমাণু স্থাপনার কাছে ক্ষেপণাস্ত্র হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ২২ এপ্রিল ২০২১

ইসরাইলের গোপন পরমাণু স্থাপনা দিমোনার কাছে সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে। ইসরাইলের সামরিক বাহিনী এ খবর দিয়েছে। তারা বলছে, ইসরাইলের একটি যুদ্ধবিমান লক্ষ্য করে সিরিয়ার সামরিক বাহিনী ওই ক্ষেপণাস্ত্র ছোঁড়ে তবে তা দিমোনা পরমাণু স্থাপনার কাছে গিয়ে পড়ে।

ইসরাইলি সামরিক বাাহিনীর একজন মুখপাত্র জানান, আজ বৃহস্পতিবার ভোরের দিকে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে। ওই মুখপাত্র জানান, সিরিয়ার দীর্ঘপাল্লার এসএ-৫ ক্ষেপণাস্ত্র ছিল এটি এবং রাশিয়ার এস-২০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে তা ছোঁড়া হয়।  

মুখপাত্র জানান, ক্ষেপণাস্ত্রটি দিমোনা পরমাণু স্থাপনার চুল্লিতে আঘাত করে নি বরং এটি ৩০ কিলোমিটার দূরে পড়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের রিপোর্টার জানান, তিনি দিমোনা থেকে ৯০ কিলোমিটার উত্তরে ছিলেন এবং ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ক্ষেপণাস্ত্র আসার তথ্য পেয়ে ইসরাইলি সামরিক বাহিনী দ্রুত সাইরেন বাজাতে থাকে। ঘটনার পরপরই ইসরাইল ও পশ্চিমা গণমাধ্যম ধারণা করে যে, ইরান এ ঘটনায় জড়িত।

সম্প্রতি ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় অন্তর্ঘাতমূলক হামলার পর তেহরান ইসরাইলকে দায়ী করে প্রতিশোধ নেয়ার অঙ্গীকার ব্যক্ত করে। নাতাঞ্জ স্থাপনায় হামলার পর ইরান পাল্টা পদক্ষেপ হিসেবে ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু করেছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি