ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইসলাম নিয়ে পপ তারকা আমালের গানে মাইলফলক (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪, ৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:১৯, ৩ ডিসেম্বর ২০১৭

শিল্পী আমাল হিজাজী আরব দুনিয়ার জনপ্রিয় পপ তারকাদের একজন। লেবাননের জনপ্রিয় এ পপ তারকা ফিরে এসেছেন সঙ্গীতের জগতে। তবে একেবারেই ভিন্ন ধারায়। ভিন্ন ধরণের গান নিয়ে। ইসলামের নবী মুহাম্মদ (স.) এর পৃথিবীতে আসার দিনে তাঁকে নিয়ে একটি গান গেয়েছেন আমাল হিজাজী।


নবী মুহাম্মদ (স.) কে নিয়ে আমাল হিজাজী যে গানটি গেয়েছেন, সেটি তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। এরইমধ্যে ৮০ লাখ ভক্ত তাঁর এই গানটি শুনেছেন এবং আড়াই লাখের বেশি মানুষ এটি শেয়ার করেছেন।


২০০১ সালে আমাল হিজাজীর পপ রেকর্ড প্রথম বাজারে আসে। পরের বছর দ্বিতীয় অ্যালবামেই তিনি এক সফল সঙ্গীত তারকায় পরিণত হন। এক দশকের মধ্যেই আমাল হিজাজী হয়ে উঠেন আরব বিশ্বের জনপ্রিয়তম সঙ্গীত তারকা। ২০০২ সালে আমাল হিজাজীর অ্যালবাম `জামান` বাজারে আসে। এটিকে বিবেচনা করা হয় আরবী পপ সঙ্গীতের ইতিহাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবাম।


গত সেপ্টেম্বরে আমাল হিজাজী তাঁর এক ফেসবুক পোস্টে জানিয়েছিলেন তিনি সঙ্গীতের জগত ছেড়ে যাচ্ছেন। এতে তার ভক্তরা বড় ধাক্কা খায়। আমাল তখন বলেছিলেন, তিনি আল্লাহ তার প্রার্থনায় সাড়া দিয়েছেন। তিনি ইসলামের মধ্যেই তার সুখ-শান্তি খুঁজে পেয়েছেন।


তখন তিনি তাঁর হিজাব পরিহিত একটি ছবিও পোস্ট করেন। এতে তিনি লিখেন, যে শিল্প আমি ভালোবাসি এবং যে ধর্মের নৈকট্যকে আমি লালন করি, এই দুটি নিয়ে আমাকে অনেক দিন ধরেই বোঝাপড়া করতে হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত আল্লাহ আমার প্রার্থনায় সাড়া দিয়েছেন।


তবে আমাল হিজাজীর এই নতুন রূপ এবং নতুন গান নিয়ে তুমুল বিতর্কও চলছে। যেভাবে তিনি হিজাব পরেছেন, তার যে সাজ-সজ্জা, সেটা কতটা ইসলাম সম্মত তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। ইসলামে এভাবে নারীদের গান করার বিধান আছে কিনা সেটা জানতে চেয়েছেন অনেকে।


তবে অনেক ভক্ত আবার আমাল হিজাজীর প্রশংসা করেছেন। দিনা মিশিক নামে একজন লিখেছেন, যে নারী কিনা ধর্মে যা নিষিদ্ধ তা করা বন্ধ করেছে, হিজাব পরা শুরু করেছে এবং নবীর জন্য গান করছে, তোমরা কিভাবে তার সমালোচনা করো।


সূত্র : বিবিসি।


আমাল হিজাজীর গানটি শুনতে ক্লিক করুন-


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি