ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইসিকে সতর্ক থাকার পরামর্শ দিল আ.লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩, ৮ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৩০, ৮ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনও চাপের কাছে যেন নতি স্বীকার না করে সে ব্যাপারে নির্বাচন কমিশন (ইসি) কে সতর্ক করেছে আওয়ামী লীগ।

শনিবার বেলা ৩টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইসি সচিবের সঙ্গে সাক্ষাতে এ ব্যাপারে সতর্ক করে বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রতিনিধি দলের নেতৃত্বদানকারী জাহাঙ্গীর কবীর নানক।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নানক ছাড়াও ওই প্রতিনিধি দলে ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার প্রমুখ।

ইসি থেকে বের হয়ে সাংবাদিকদের জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করা মানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা। এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনকে সতর্ক হওয়ার জন্য বলেছি। দেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। সেই প্রত্যাশা আমরা ব্যক্ত করেছি।’

তিনি বলেন, আমরা বলেছি যে, মানুষ আজকে নির্বাচনমুখী হয়ে গেছে। এই নির্বাচনকে সামনে রেখে বিএনপি কার্যালয়ের সামনে মনোনয়নপত্রের জন্য যে বিক্ষোভ চলছে, সে বিক্ষোভ হলো মনোনয়ন বাণিজ্যের বিক্ষোভ। কাজেই তারা নন-ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টা করছে।

বিএনপি চেয়ারপারসন খালেদার জিয়ার প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদনের ওপর আপিলের শুনানির জন্য শনিবার বিকেল ৫টার পর সময় নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

খালেদার আপিল শুনানির বিষয়ে নানক বলেন, সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন কমিশনের কিছু করার নেই।

তিনি বলেন, ‘সরকারের চাপ দেওয়ার কোনও সুযোগ নেই। শেখ হাসিনার সরকার আজকের নির্বাচনকালীন সরকার। নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করছে।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি