ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ইয়াবাসহ ৩ রোহিঙ্গা বিজিবির হাতে আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ৩০ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:৫১, ৩০ সেপ্টেম্বর ২০১৭

জাহাঙ্গীর আলম, টেকনাফ থেকে :  ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা বড়িসহ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে আটক হয়েছে ৩ রোহিঙ্গা। আটকৃত বড়ির মূল্য আনুমানিক ৬৩ লাখ টাকা। এসময় ইয়াবা চোরাচালানীদের বহনকারী কাঠের নৌকা, নগদ বাংলাদেশি টাকা ও মোবাইল সেট জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন মিয়ানমারের মংডু আসিক্কাপাড়া মো. ইউনুছ আলীর পুত্র মো. ফয়সাল (২০), নাপিতেরডেইল এলাকার ফয়েজ আহমদের পুত্র মোহাম্মদ আলী (২০) ও খাইংখালীর রশিদ আহমদের পুত্র মো. আব্দুল (২০)।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম বলেন, ‘বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, ইয়াবার একটি চালান টেকনাফ ইউপিস্থ বরইতলী (উঠনী) বরাবর নাফ নদীর কিনারা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির হাবিলদার মো. আশরাফুল আলমের নেতৃত্বে একটি টহলদল বরইতলী এলাকায় নাফ নদীর কিনারায় অবস্থিত কেওড়া বাগানে ওঁত পেতে থাকে। নাফ নদীর শূন্য লাইন অতিক্রম করে একটি হস্তচালিত নৌকা আসতে দেখে কিনারায় আসার অপেক্ষায় থাকে। নৌকাটি বরইতলী (উঠনী) বরাবর নাফ নদীর কিনারায় আসা মাত্রই টহলদল তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারী ৩ ব্যক্তি নৌকা থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এমতাবস্থায় টহলদল অক্লান্ত পরিশ্রম করে তাদের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের স্বীকারোক্তি অনুযায়ী নৌকাটি তল্লাশী করে নৌকার সাথে রশি দিয়ে বাধা অবস্থায় পানির নিচ হতে ইয়াবা ভর্তি ২টি প্যাকেট পাওয়া যায়। প্যাকেট ২টি খুলে গণনা করে ৬২ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা মূল্যমানের ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা ট্যাবলেট, ২০ হাজার টাকা মূল্যমানের একটি হস্তচালিত কাঠের নৌকা, বাংলাদেশি নগদ ২ হাজার টাকা এবং ১ হাজার ৫০০ টাকা মূল্যমানের একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা ট্যাবলেট বিক্রির উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধ এবং অবৈধভাবে মিয়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ধৃত আসামীদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি