ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ঈদের আগে পুঁজিবাজারে লেনদেন দুপুর আড়াইটা পর্যন্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ১৪ জুলাই ২০২১

ঈদুল আজহার আগে অর্থাৎ আগামী ১৯ জুলাই পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হবে। ব্যাংকের সঙ্গে সমন্বয় রেখে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমদ। 

তিনি বলেন, সরকার ঘোষিত লকডাউন শিথিল করায় বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে পুঁজিবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। ঈদের আগ পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন এই নিয়মে হবে।

তবে ঈদের ছুটির পর ২৫ জুলাই (রোববার) থেকে পুঁজিবাজারের লেনদেন অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। কারণ ঈদের পর ব্যাংকের লেনদেন অনুষ্ঠিত হবে দুপুর দেড়টা পর্যন্ত।

ঈদের ছুটির পাশাপাশি সপ্তাহিক ছুটির পর পুঁজিবাজারের প্রথম লেনদেন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। এদিন সকাল ১০টায় লেনদেন শুরু হবে। শেষ হবে দুপুর ১টায়। 

বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমদ বলেন, ঈদের ছুটির পর পুঁজিবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। কারণ ঈদের পর ব্যাংকের লেনদেন অনুষ্ঠিত হবে দুপুর দেড়টা পর্যন্ত।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি