ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উচ্চবিলাস চরিতার্থ করতে না পারায় আহাজারি সিনহার: আইনমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৭, ২ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:০০, ৩ অক্টোবর ২০১৮

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার উচ্চবিলাস ছিল। সেটি চরিতার্থ করতে না পেরে বই লিখেছেন। আহাজারি করছেন। এমন মন্তব্য আইনমন্ত্রী আনিসুল হকের। তিনি বলেন, ফ্রাস্টেশন, ব্রোকেন ড্রিম, উচ্চবিলাস চরিতার্থ করতে না পেরে বই লিখেছেন সিনহা। সেই সঙ্গে বিচার থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রে আশ্রয়প্রার্থী হয়েছেন।

আজ মঙ্গলবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সফটওয়্যার ও অ্যাপস উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে। আইন অনুযায়ী তাঁর বিচার চলবে।

আনিসুল হক বলেন, তাঁর (এস কে সিনহা) ইচ্ছাগুলো, ব্রোকেন ড্রিমের মাধ্যমে পূরণ করতে পারেননি বলেই উনি আহাজারি করছেন। সেসব বিষয়ে আমার কিছু বলার নেই।

দেশের প্রতি সিনহার কোনো আনুগত্যবোধ নেই মন্তব্য করে আইনমন্ত্রী বলেন, যেসব কথা তিনি (সিনহা) বলছেন সেসব কথা আগে দেশে থেকেও বলতে পারতেন। কিন্তু সেগুলো যেহেতু সবই মিথ্যা তাই তিনি সেসব কথা দেশের বাইরে গিয়ে বলছেন। এতে এটা পরিষ্কার হলো তিনি এসব কথা বলছেন বিদেশে রাজনৈতিক আশ্রয় পাওয়ার জন্য। কারণ তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। বিচার থেকে বাঁচতেই তিনি যুক্তরাষ্ট্রে অ্যাসাইলামা সিকার হয়েছেন।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘তাকে ফিরিয়ে আনার প্রক্রিয়া আদালতের মাধ্যমে হবে।’

 / এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি