ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উত্তর কোরিয়ায় ‘জ্বরে’ আরও ২১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৫ মে ২০২২ | আপডেট: ১৭:১৭, ১৫ মে ২০২২

প্রথম মৃত্যুর খবর প্রকাশ্যে আসার দিন দুয়েক পেরোতে না পেরোতেই ‘জ্বরে’ আরও ২১ জনের মৃত্যু হয়েছে বলে জানাল উত্তর কোরিয়া। শনিবার প্রশাসনের পক্ষ থেকে এই খবর প্রকাশ করা হয়। পরিস্থিতি সামাল দিতে দেশ জুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এত দিন বাদে কোভিডে প্রথম মৃত্যু ঘিরে উত্তর কোরিয়ার সংক্রমণ পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। তবে এই মুহূর্তে স্বাস্থ্যকর্তাদের চিন্তা আরও দ্বিগুণ বাড়িয়ে তুলেছে এই জ্বর। 

শুক্রবার পর্যন্ত কমপক্ষে ১,৭৪,৪৪০ জন জ্বরে আক্রান্ত বলে জানা গিয়েছে। যার মধ্যে ২১ জনের মৃত্যু হয়েছে। যদিও এর মধ্যে কোভিডে কারও মৃত্যু হয়েছে কি না তা স্পষ্ট করা হয়নি প্রশাসনের তরফে।

এ দিকে, দক্ষিণ আফ্রিকায় ওমিক্রনের দু’টি সাব-ভেরিয়েন্টের দাপটে ফের ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতি। গত তিন সপ্তাহ ধরে নতুন করে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়েই চলেছে বলে জানাচ্ছেন সে দেশের স্বাস্থ্যকর্তারা। বেড়েছে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও। তবে তীব্র উপসর্গ কিংবা মৃত্যুর ক্ষেত্রে তেমন উল্লেখযোগ্য পরিবর্তন এখনও পর্যন্ত নজরে আসেনি বলেই জানিয়েছেন তারা।

করোনা আক্রান্ত নিউজ়িল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। শনিবার তার দফতরের তরফে এই খবর জানানো হয়। সেই বিবৃতি অনুযায়ী, আর্ডের্নের হাল্কা উপসর্গ রয়েছে। আগামী দিন সাতেক তিনি বাড়িতেই নিভৃতবাসে থাকবেন। কিছু দিন আগে তার সঙ্গীর কোভিড ধরা পড়ে। তার পর থেকে বাড়িতেই ছিলেন আর্ডের্ন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি