ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উত্তরা গণভবনের গাছ কাটায় ৩ প্রকৌশলী বরখাস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৫, ২৭ অক্টোবর ২০১৭

নাটোরের উত্তরা গণভবনে মরা গাছের নামে শতবর্ষী তাজা গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গণপূর্ত বিভাগের ৩ প্রকৌশলীকে সায়মিক বরখাস্ত করা হয়েছে। তাঁরা হলেন নাটোরের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান আকন্দ, উপবিভাগীয় প্রকৌশলী জিয়াউর রহমান ও উপসহকারী প্রকৌশলী কামরুজ্জামান।

একই সঙ্গে গাছ কাটার ঠিকাদার সোহেল ফয়সালের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার স্বাক্ষরিত এ-সংক্রান্ত চিঠি বৃহস্পতিবার সন্ধ্যায় নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছে। শুক্রবার সকালে জেলা প্রশাসক শাহীনা খাতুন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়েছে, নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান আকন্দ, উপবিভাগীয় প্রকৌশলী জিয়াউর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী কামরুজ্জামান নাটোর উত্তরা গণভবনে অবৈধভাবে গাছ কাটা, অপসারণ ও অন্যান্য অনিয়মসহ কর্তব্যকাজে অবহেলা করেছেন। সরকারি কর্মচারী বিধিমালা ১৯৮৫ এর বিধি ৩ (বি) অনুযায়ী অসদাচরণের শামিল এটি। তাদের বিরুদ্ধে আনীত অসদাচরণের অভিযোগে তাদেরকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর বিধি মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, নাটোর উত্তরা গণভবনের মরা পচা গাছ নিলামে বিক্রি করা হলে তার সঙ্গে ১৭টি শতবর্ষী তাজা গাছ কেটে নিয়ে যায় ঠিকাদার। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলে বরখাস্তকৃত নির্বাহী প্রকৌশলী ও ঠিকাদারসহ ৬ জনকে অভিযুক্ত করা হয়।

এসএ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি