ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ব্যাংক এশিয়া

এ. এম. নুরুল ইসলামের ১ম মৃত্যূবার্ষিকীতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ২১ অক্টোবর ২০১৮

ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান এ. এম. নুরুল ইসলাম-এর ১ম মৃত্যূবার্ষিকীতে তার আত্মার শান্তি কামনায় মিলাদ মাহফিলের আয়োজন করেছে ব্যাংক এশিয়া। ব্যাংকের করপোরেট অফিস ভবনে গত বৃহস্পতিবার বিকাল ৪ টায় এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ. রউফ চৌধরী, প্রাক্তন চেয়ারম্যান আনিসুর রহমান সিনহা, পরিচালক এনাম চৌধুরী, রোমানা রউফ চৌধুরী, প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী, উপ-ব্যবস্থাপনাপরিচালক বৃন্দসহ ব্যাংক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ. এম. নুরুল ইসলাম ১৯৩৯ সালের ১৪ ডিসেম্বর মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবন শেষে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৯৬১ সালে শিক্ষকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। দুই বছর শিক্ষকতার পর পাকিস্থান সিভিল সার্ভিস (সিএসপি)-এ যোগদান করেন। এ. এম. নুরুল ইসলাম বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর একান্ত সচিব এবং রাষ্ট্রপতির যুগ্ম সচিব হিসাবেও দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ সরকারের আন্তর্জাতিক উন্নয়ন ও অর্থনৈতিক কুটনীতিক হিসেবে গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা অর্জন করেন। চাকরি থেকে অবসর গ্রহণের পর তিনি ন্যাশনাল ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদেও সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি ব্যাংক এশিয়ার পরিচালনা পর্ষদে যোগ দিয়ে অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ. এম. নুরুল ইসলাম জাতীয় সংবাদপত্রে নিয়মিত নিবন্ধ ও কলাম লিখতেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি