ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

একদিনের বেতনের টাকার ত্রাণ বিতরণ ইবি কর্তৃপক্ষের

ইবি সংবাদদাতা 

প্রকাশিত : ২১:৩৫, ১৫ এপ্রিল ২০২০

মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায়দের মাঝে নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার বিশ্ববিদ্যালয়টির কর্মরত থোক বরাদ্দ, দিনমজুর, পরিচ্ছন্ন কর্মী, ভ্যান চালক, ক্ষুদ্র ব্যবসায়ী ও ডায়নিং কর্মচারীদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি ও টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতির সদস্যদের একদিনের বেতনের টাকা থেকে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে ৪৫০টি পরিবারের কর্তা ব্যক্তিদের মধ্যে প্রায় চার লাখ টাকা নগদ অর্থ বিতরণ করেছে শিক্ষক সমিতি। এরমধ্যে থোক বরাদ্দ কর্মচারী, দিন মজুর ও পরিচ্ছন্ন কর্মীদের মধ্যে নগদ ১০০০ টাকা দিয়েছে তারা। এছাড়া ভ্যান চালক, ক্ষুদ্র ব্যবসায়ী ও ডায়নিং কর্মচারীদের মধ্যে নগদ ৫০০ টাকা করে দেয়া হয়েছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার বলেন, বিশ্ববিদ্যালয়ের ৩৮৪ জন শিক্ষকের একদিনের মোট বেতন সাত লাখ ৬৮ হাজার ৯ শত ৭৩ টাকা থেকে প্রায় চার লাখ টাকা বিতরণ করা হয়েছে। আমরা ক্ষেত্র বিশেষে বিশ্ববিদ্যালয়ে চাকরী করে কিন্তু বেতন ভুক্ত নয় এমন লোকদের নগদ অর্থ দিয়েছি। প্রয়োজন অনুযায়ী তারা এই অর্থ ব্যয় করতে পারবে। বাকী টাকা ভবিষ্যতে এই মহামারী আরো বৃদ্ধি পেলে এই টাকা দান করা হবে।

এদিকে অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি ও টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি সদস্যদের একদিনের বেতন কর্তন করেছে। এর মধ্যে অফিসার্স এসোসিয়েশন দুই লাখ ১৮ হাজার ৫০০ টাকা, সহায়ক কর্মচারী সমিতি ৮০ হাজার নব্বই টাকা এবং টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতি ২৭ হাজার টাকা প্রশাসনের নিকট হস্তান্তর করেছে। এই টাকা থেকে থোক বরাদ্দ, দিনমজুর, পরিচ্ছন্ন কর্মী, ভ্যান চালক, ক্ষুদ্র ব্যবসায়ী ও ডায়নিং কর্মচারীদের মাঝে চাল ডাল ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। সকলের মাঝে ত্রাণের টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা উপস্থিত ছিলেন। 

এছাড়া শিক্ষক সমিতির সভাপতি কাজী আখতার, সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তাফজুর রহমান, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমান, প্রক্টর অধ্যাপক পরেশ চন্দ্র বর্ম্মণ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের আহ্বায়ক উপ-রেজিস্ট্রার আলমীর হোসেনসহ অন্যান্যা শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমএস/আরকে/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি