ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

একবছরেও চালু হয়নি রাবিপ্রবির ক্যাফেটেরিয়া

রাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৪, ১৫ জানুয়ারি ২০২২

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) ২০২০ সালে ক্যাফেটেরিয়া উদ্বোধন করলেও তা এখনও চালু করা হয়নি। এক বছরের অধিক সময়ের পরেও ক্যাফেটেরিয়া না পেয়ে হতাশ সাধারণ শিক্ষার্থীরা। এতে যেমন বাড়ছে ভোগান্তি তেমনি বাড়ছে স্বাস্থ্যঝুঁকি। 

শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকবৃন্দের সমস্যাও কোন অংশেই কম নয়। করোনা পরিস্থিতির পরে পুরোদমে ক্লাস শুরু হলে এই ভোগান্তি এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ধার ঘেষে গড়ে ওঠা কিছু মুদি দোকানই এখন শিক্ষার্থীদের নিয়মিত ভরসা। আর সে মুদি দোকানগুলোর খাবারের দাম, গুণগতমান ও পরিচ্ছন্নতা নিয়ে রয়েছে যথেষ্ট প্রশ্ন। তবুও সেসব খাবার বাধ্য হয়েই গ্রহণ করছেন শিক্ষার্থীরা।

এ নিয়ে এক শিক্ষার্থী বলেন, ‘সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের গাড়িতে ক্যাম্পাসে আসার পথে সাধারণত ভালো কোন খাবারের দোকান খোলা পাওয়া যায়না। সকাল থেকে বিকাল পর্যন্ত টানা ক্লাস করতে হয়। এমতবস্থায় শুধু হালকা নাস্তা দিয়ে চলা বেশ কষ্টকর হয়ে যায়। ক্যাফেটেরিয়া চালু থাকলে আমাদের এসমস্যা হতো না।’

এদিকে, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পরেও কেন বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চালু হচ্ছেনা এ প্রশ্ন এখন সব শিক্ষার্থীর।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি