ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

একুশেটিভিতে সংবাদ প্রচারে সেই প্রতিবন্ধীদের পাশে দরদীরা

স্বপন মির্জা-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

প্রকাশিত : ২২:৩৮, ২৬ আগস্ট ২০১৯

একুশে টেলিভিশনে সংবাদ প্রচারের পর সিরাজগঞ্জের রায়গঞ্জের এরান্দহ গ্রামের অবস শীর্ন পা নিয়ে অতিকষ্টে জীবন কাটানো সেই অসহায় দুই ভাই-বোনের পাশে দাঁড়িয়েছে দেশ-বিদেশের মানবতাবাদীরা। ইতিমধ্যেই “ডু সামথিং ফাউন্ডেশন” ও পৃথিবীর বিভিন্ন রাষ্ট্র ও দেশের ৫ জনের পাঠানো ২৯ হাজার টাকা ও ২টি হুইল চেয়ার তাদের হাতে তুলে দেয়া হয়েছে।

এজন্য পরিবার ও স্থানীয়রা একুশেটিভি কর্তৃপক্ষ এবং সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কর্মক্ষম প্রতিবন্ধীদের ভরণ-পোষণে বিত্তশালীদের এগিয়ে আশার আহবান জানিয়েছে। 

৫ জনের মধ্যে দু ভাই বোন আশরাফুল ও মরিয়মের বয়স ৩২ ও ৩৫ কোঠায় পৌঁছলেও দেখতে ২/৩ বছরের শিশুর মত। শীর্ন অবস পায়ে অন্যের সাহায্যে অথবা হাতের উপর ভর করেই তাদের কিছুটা চলাফেরা করতে হয়। তবে বয়স বেড়ে যাওয়ায় তাও আর হয়ে উঠছিল না। 

হতদরিদ্র পরিবারের কর্মক্ষম এ মানুষ দুটির আহার জোটানোই যেখানে কষ্টসাধ্য সেখানে অতিপ্রয়োজনীয় হুইল চেয়ার মিলবে কিভাবে। তাদের জীবন যন্ত্রনা নিয়ে গত ১৮ আগষ্ট একুশে টেলিভিশনে সংবাদ প্রচারের পর সারাদেশ সহ ছড়িয়ে থাকা বিশ্বের বিভিন্ন প্রান্তের বাংলাদেশীদের হৃদয় স্পর্শ করে। অনেকেই বাড়িয়ে দেয় সাহায্যের হাত। 

চিকিৎসকদের মানবিক ও সমাজ-সেবা উন্নয়ন সংগঠন “ডু সামথিং ফাউন্ডেশন” ২টি হুইল চেয়ার, নগদ ১০ হাজার টাকা সহ ঢাকার সমাজ কর্মী জোবায়দা পারভিন লিপির ৬ হাজার, সৌদিআরবের শরিফুল ইসলামের ৫ হাজার, আব্দুল আহদ সবুজের ৫ হাজার, ঢাকার আব্দুর রহিম ২ হাজার, ডাঃ নাজ ১ হাজার টাকা দুই দফায় প্রতিবন্ধী আশরাফুল ও মরিয়মের বাড়িতে গিয়ে হাতে হাতে পৌঁছে দেয়া হয়েছে। এসময় ডু সামথিং ফাউন্ডেশনের প্রতিনিধি ডাঃ নাজমুল ইসলাম সহ তাদের পরিবারের সদস্য ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন। 

তখন টাকা ও হুইল চেয়ার পেয়ে ইটিভি ও সহায়তা প্রদানকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আশরাফুল ও মরিয়ম জানান, আমরা ভাবিনি আমাদের জন্য বিশ্বের বিভিন্ন দেশের দরদি মানুষরা এভাবে সহায়তা ও সহমর্মীতায় এগিয়ে আসবে। যারা চলার মত ব্যবস্থা করে দিয়েছেন তাদের জন্য দোয়া ও ভালবাসা জানানো ছাড়া আর কিছু দেবার নাই। আমরা খুবই সন্তষ্ট। আল্লাহ তাদের ভাল করবেন। 

প্রতিবন্ধী অসহায়দের কথা তুলে ধরতে অন্য গনমাধ্যম গুলোকেও কাজ করার আহ্বান জানিয়েছেন সহায়তা দিতে আশা চিকিৎসক ডু সামথিং ফাউন্ডেশনের প্রতিনিধি ডাঃ নাজমুল ইসলাম। তিনি জানান, আমরা চিকিৎসা দিয়ে একজন মানুষকে ভাল করি। কিন্তু মিডিয়া তুলে ধরলে তা সবার কাছে পৌঁছে যায়। মানুষের হৃদয় কাদে। সে কাজটিই করেছে ইটিভি। যাদের মাধ্যমে জানতে পেরে আমরা অসহায়দের কাছে পৌঁছতে পেরেছি। 

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি