ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

একুশের বিশেষ আয়োজন ‘আমি কি ভুলিতে পারি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ১ ফেব্রুয়ারি ২০২১

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষার মাস উপলক্ষে একুশে টেলিভিশনের পর্দায় দেখা যাবে একুশের বিশেষ আয়োজন ‘আমি কি ভুলিতে পারি’। মিডিয়া ব্যক্তিত্ব পীযূষ বন্দোপাধ্যায়ের সঞ্চালনায় অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে প্রতি শুক্র ও শনিবার দুপুর ১টা ৩০ মিনিটে।

২০২১ সাল বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর। এই বছর জাতি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছে, সেই সাথে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন করছে। এই সাথে একুশে টেলিভিশন ২১ বছর পূর্ণ করবে। একুশের চেতনায় উদ্দীপ্ত একুশে টেলিভিশনের বার্তা বিভাগ ভাষার মাস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠান ‘আমি কি ভুলিতে পারি’ নির্মাণ করেছে। 

এই অনুষ্ঠানটির মাধ্যমে ভাষা আন্দোলনের স্মৃতিকথা ও প্রেক্ষাপট তুলে ধরা হবে পাশাপাশি আন্তজার্তিক অঙ্গনে ২১ শে ফেব্রুয়ারীর গুরুত্ব, বাংলা ভাষার ব্যবহার ও ভাষা সংস্কৃতি নিয়ে আলোচনা করা হবে। 

একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দোপাধ্যায়ের সঞ্চালনায় এই অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত হবেন দেশের খ্যাতিমান শব্দসৈনিক ও ইতিহাসবিদ, শিক্ষা, সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিত্বরা। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মানিক শিকদার। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি