ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

এখনকার রাজনীতি জনগণকে সুরক্ষা দেবার রাজনীতি: তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ২২ এপ্রিল ২০২০

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সবাইকে ঐক্যবদ্ধভাবে জনগণকে সুরক্ষা দেবার রাজনীতি করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, “এখনকার রাজনীতি শুধু জনগণকে সুরক্ষা দেবার রাজনীতি। তাই বিএনপিসহ সকল রাজনৈতিক দলের প্রতি আমি আহ্বান জানাবো, আসুন অন্য রাজনীতি নয়, আমরা ঐক্যবদ্ধভাবে জনগণকে সুরক্ষা দেবার রাজনীতিটাই করি।”

তথ্যমন্ত্রী বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে গণমাধ্যমে দেয়া বক্তব্যে আরো বলেন, ‘এখন রাজনীতি করার সময় নয়, একে অপরকে দোষারোপ করার সময় নয়, এখন সময় হচ্ছে সব রাজনৈতিক দল মিলে সবাই ঐক্যবদ্ধভাবে এ মহাদুর্যোগ মোকাবিলা করার।’

করোনার বিশ্বপরিমাপক বা ওয়ার্ল্ডোমিটার থেকে এ সময় দেশের তুলনামূলক পরিসংখ্যান উদ্ধৃত করে তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সনাক্তের পর দুঃখজনকভাবে এ পর্যন্ত ১২০ জনের প্রাণহানি ঘটেছে এবং ৩ হাজার ৭৭২ জন আক্রান্ত সনাক্ত হয়েছেন। আমরা মৃতের আত্মার শান্তি ও আক্রান্তদের আরোগ্য কামনা করি।’

ড. হাছান মাহমুদ বলেন, “কাছাকাছি সময়, ১১ মার্চ তুরস্কে প্রথম করোনা সনাক্তের পর এ পর্যন্ত ২ হাজার ২৫৯ জন মৃত্যুবরণ করেছে এবং ৯৫ হাজার ৫৯১ জন রোগী সনাক্ত হয়েছে। অর্থাৎ আমাদের পরিস্থিতি এখনো অনেক দেশের চেয়ে ভালো। কিন্তু সেটা যেন আরো খারাপের দিকে না যায়, সেজন্য সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।”

দেশে করোনার পূর্ব প্রস্তুতি সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, বিশ্বে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার সাথে সাথেই এমনকি বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হবার আগে থেকেই দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ জনগণকে সুরক্ষা দেবার জন্য সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে।

তিনি বলেন,‘আমাদের ত্রাণ উপকমিটি শুরু থেকেই ত্রাণসামগ্রী বিতরণ করে আসছে এবং একেবারে উপজেলা পর্যায় ও ছোটো ছোটো পৌরসভা পর্যন্ত ত্রাণসামগ্রী পৌঁছানো হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে দেয়া করোনা প্রতিরোধসামগ্রী চট্টগ্রাম জার্নালিস্ট ফোরাম, ঢাকার সভাপতি শাহেদ সিদ্দিকী ও সদস্য এবং সাবেক সভাপতি মুজিব মাসুদের হাতে তুলে দেন তথ্যমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। -বাসস।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি