ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এনায়েতপুরে তাঁত শ্রমিক হত্যায় ডাকাতসহ ৩ জন গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ২১:০৭, ১১ মার্চ ২০২০

সিরাজগঞ্জের এনায়েতপুরে তাঁত শ্রমিক ইয়াকুব আলীকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ ও ধারালো অস্ত্র দিয়ে হত্যার ঘটনায় পুলিশ মুল হত্যাকারী এক দুর্ধর্ষ ডাকাত সহ ৩ জনকে গ্রেফতার করেছে। এরা হলো থানার রুপনাই গ্রামের মৃত শুকুর আলীর ছেলে এক সময়ের দুর্ধর্ষ ডাকাত আব্দুর রহমান (৫০), রুপনাই গাছপাড়ার রইজ মোল্লার ছেলে আব্দুর রহিম (৪৮) ও খুকনী কান্দিপাড়ার মধূ প্রামানিকের ছেলে তাঁত কারখানার মালিক খুশি আলম (৪০)। মেয়েকে উত্যক্তের ক্ষোভ থেকে খুশি আলম ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এনায়েতপুর থানার এসআই আল মামুন ও নিহতের পরিবার জানান, গত ৬ জানুয়ারী সোমবার গভীর রাতে খুকনী আটারদাগ টাকিমারা বিলের সরিষা ক্ষেতে থেকে ইয়াকুব আলী (২০) কে ডেকে নিয়ে সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে হত্যা করে। পরদিন দুপুরে জানতে পেরে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় অজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এরপর থেকেই থানা পুলিশ অধিকতর গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত শুরু করে। ঘটনার পর থেকে হত্যাকারী ভাড়াটে খুনী ডাকাত আব্দুর রহমান গা ঢাকা দেয়। পরে গত মঙ্গলবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আল মামুন তাকে ধরে ফেলে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার রাতে এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে নিজ-নিজ বাড়ি থেকে তাঁত মালিক খুশি আলম ও হত্যায় তার সহযোগী আব্দুর রহিমকে আটক করে। 

চাঞ্চল্যকর এই হত্যাকান্ডে মুল দোষীদের গ্রেফতারে নিহত ইয়াকুব আলীর বাবা রুপনাই গাছপাড়া গ্রামের ইয়াসিন আলী সহ এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করেছে। এ ব্যাপারে ইয়াসিন আলী জানান, আমার নিরাপরাধ ছেলেকে হত্যার পর শোকে আমার মা মারা গেছে। তাই ঐ খুনীরা গ্রেফতার হওয়ায় আমরা সন্তুষ্ট। আশা করছি বাকি যারা জড়িত তাদেরকেও গ্রেফতার করে আদালত ফাঁসির রায় দেবে। 

এদিকে এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, হত্যা কান্ডের ঘটনায় আসামীরা প্রাথমিক ভাবে চাঞ্চল্যকর তথ্য দিচ্ছে। মেয়েকে উত্যক্তের ঘটনায় ক্ষোভ থেকেই এলাকার ভাড়াটে খুনীর মাধ্যমে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে।  তিনি আরো জানান, বাকি যারা জড়িত রয়েছে তাদের কেউ আটক করে আইনের কাছে সোপর্দ করা হবে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি