ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

এফআর টাওয়ারে আগুন: ফারুক ও তাসভির সাতদিনের রিমান্ডে

প্রকাশিত : ১৭:৪৯, ৩১ মার্চ ২০১৯ | আপডেট: ১৮:৫৮, ৩১ মার্চ ২০১৯

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় জমির মালিক এসএমএইচ আই ফারুক ও ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। রোববার দুপুরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন।

দুপুর ২টা ৫০ মিনিটে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ (পরিদর্শক) জালাল উদ্দিন মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং অগ্নিকাণ্ডের সঠিক তথ্য ও পলাতকদের গ্রেফতারের জন্য অভিযুক্তদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। শনিবার (৩০ মার্চ) রাতে এসএমএইচ আই ফারুককে (৬৫) বারিধারার বাসা থেকে এবং তাসভিরুল ইসলামকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

আদালতে জমির মালিক অভিযুক্ত এসএমএইচ আই ফারুকের পক্ষে আইনজীবী গাজী শাহ আলম শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ‘জমির মালিক ফারুক হলেও ডেভেলপার কোম্পানির সঙ্গে তার চুক্তি ছিল ১৮-তলা পর্যন্ত ভবনটি নির্মাণের। পরবর্তীতে ডেভেলপার কোম্পানি অবৈধভাবে ভবনটি ২৩-তলা পর্যন্ত বর্ধিত করে। সে বিষয়ে মালিক ফারুক বনানী থানায় একটি জিডিও করেন।’

অপর অভিযুক্ত তাসভিরুল ইসলামের পক্ষে আইনজীবী এহসানুল হক সমাজী শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ‘আসামির বিরুদ্ধে মামলায় দণ্ডবিধির যে ধারাগুলো উল্লেখ করা হয়েছে তা এ মামলার জন্য উপযুক্ত না। আসামি একজন বয়স্ক ব্যক্তি এবং ওপেন হার্ট সার্জারির রোগী। নিয়মিত ডাক্তারের চেকআপে থাকতে হয় তাকে। তাই তার রিমান্ড আবেদন বাতিল করে জামিন চাচ্ছি।

এদিকে আদালতে বনানী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) রকিবুল ইসলাম রিমান্ডের আবেদন করে বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পলাতক আসামিদের গ্রেফতারের জন্য ও অগ্নিকাণ্ডের মূল তথ্য উদ্ঘাটনের জন্য আসামিদের রিমান্ডে নেওয়া দরকার। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে সাতদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারে কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি