ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এবার ডেঙ্গু প্রতিরোধে মাঠে মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ১ আগস্ট ২০১৯

এবার ডেঙ্গু প্রতিরোধে মাঠে  নামলেন  বাংলাদেশি ক্রিকেট খেলোয়াড় ও সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলেরে ওয়াডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজ তিনি নিজের নির্বাচনী এলাকার মানুষকে রক্ষায় নামলেন মাশরাফি বিন মর্তুজা।

নড়াইলের সদর ও লোহাগড়ায় ডেঙ্গু রোগ শনাক্তে উপকরণ পাঠিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক; চিকিৎসায় সরকারি খরচের বাইরে অন্য ব্যয় বহনের দায়িত্বও নিয়েছেন তিনি।  

মাশরাফি বলেছেন, ডেঙ্গু রোগীদের যে কোনো প্রয়োজনে তাকে পাশে পাওয়া যাবে। এবার বর্ষার শুরুতেই মশাবাহিত রোগ ডেঙ্গু ঢাকায় প্রকট আকার ধারণ করে, তা ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে দেশের প্রায় সব জেলায়।

এই পরিস্থিতিতে গত মঙ্গলবার সচিবালয়ে গিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সঙ্গে দেখা করতে যান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। কোরবানির ঈদে ঢাকা থেকে অনেকে বাড়ি যাবেন, তখন ডেঙ্গু পরিস্থিতির অবনতি হতে পারে বলে শঙ্কা থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়েছিলেন এই বিষয়ে আগে থেকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাতে।

সেখানে উপস্থিত একজন বলেন, “সচিব তখন আশ্বাস দেওয়ার পাশাপাশি বলেন, প্রক্রিয়াগত কারণে একটু সময় লাগতে পারে। তখন মাশরাফি বলেন, ঠিক আছে, আমার নির্বাচনী এলাকার দায়িত্ব আমি নিলাম।”

বৃহস্পতিবার মাশরাফির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার প্রয়োজনীয় সরঞ্জাম ইতোমধ্যে কিনে পাঠিয়েছেন তিনি। দুই হাসপাতালে ৩০০ করে মোট ৬০০ কিট পাঠানো হয়েছে। আরও পাঠাবেন বলে জানিয়েছেন তিনি।

সরকারি চিকিৎসার বাইরে রোগীদের আর যত চিকিৎসা ও ওষুধের খরচ, সেটাও দিতে প্রস্তুত মাশরাফি। সেটা ইতোমধ্যে নির্বাচনী এলাকার হাসপাতালে জানিয়ে দিয়েছেন তিনি। ডেঙ্গুতে আক্রান্তদের হাসপাতালে আনতে একটি অ্যাম্বুলেন্সও সবসময়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে মাশরাফির উদ্যোগে।

আওয়ামী লীগের সংসদ সদস্য মাশরাফি জানিয়েছেন, তার দলের সব শাখা ও সহযাগী সংগঠনের যারা রক্ত দিতে ইচ্ছুক, তাদের একটি তালিকা রক্তের গ্রুপসহ দুই হাসপাতালে টানিয়ে দেওয়া হয়েছে। দুই-একদিনের মধ্যে নড়াইলে গিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে মশা নিধন ও ডেঙ্গু সচেতনতায় পরিচ্ছন্নতা অভিযানে নামবেন বলেও জানিয়েছেন মাশরাফি।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি