ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

‘এবারের সংসদ ভালো, গালাগাল-নোংরা কথা নেই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ৩ অক্টোবর ২০১৮

চলতি সংসদের ওপর জনগণের আস্থা বেড়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এবারের সংসদ অন্য যেকোনো সংসদের চেয়ে ভালো ছিল। কারণ, এবার কোনো গালিগালাজ নাই, নোংরা কথা নাই, কোনো অঙ্গভঙ্গি নাই। বরং গঠনমূলক, সুস্থ এবং গণতান্ত্রিক ধারা অব্যাহত ছিল। এ কারণে জনগণ এই সংসদের প্রতি অনেক বেশি আস্থাশীল।

আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতিসংঘ সফরসহ বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনার বিষয়ে গণমাধ্যমকে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আগামী নির্বাচন অর্থবহ ও অংশগ্রহণমূলক হবে এমন আশা ব্যক্ত করে তিনি বলেন, আমি আশা করি সবাই নির্বাচন করবে। কেউ যদি একান্তই না আসে এটি তাদের দলীয় সিদ্ধান্তের ব্যাপার।

নির্বাচনকালীন সরকার নিয়ে তিনি বলেন, এ নিয়ে বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে কথা হয়েছে। যেসব দেশে পার্লামেন্টারিয়ান ডেমোক্রেসি রয়েছে তাদের সঙ্গে নির্বাচন বিষয়ে কথা বলেছি। তারা বলেছেন, সরকার যেভাবে থাকে সেভাবে রেখেই পাঁচ বছর পূর্ণ হওয়ার আগের তিন মাসে নির্বাচন আয়োজন করে। তবে কোনও কারণে মধ্যবর্তী নির্বাচন দিতে হলে তারা সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন আয়োজন করে। এটাই আসলে বিশ্বব্যাপী সমাদৃত নিয়ম।’

তিনি আরও বলেন, ‘আমরা ওই নিয়মেই নির্বাচন আয়োজনের চেষ্টা করবো। এক্ষেত্রে ক্যাবিনেট ছোট করে নিয়ে কাজ করা হবে। কারণ, নির্বাচনের সময়ে আরপিও অনুযায়ী চলাচলে বিভিন্ন সমস্যা থাকে।’

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি