ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

এমবি ফার্মাসিউটিক্যালসের ব্যাংক হিসাব স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ১৯ আগস্ট ২০২১

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ওষুধ প্রস্তুতকারি প্রতিষ্ঠান এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ২ কোটি ৯ লাখ টাকার মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট ফাঁকি উদঘাটন করেছে। তবে প্রতিষ্ঠানটির নিকট ভ্যাট ফাঁকির রাজস্ব সরকারের কোষাগারে জমা দেয়ার জন্য একাধিকবার তাগাদা দিলেও পরিশোধ করেনি। এর প্রেক্ষিতে এমবি ফার্মাসিউটিক্যালসের ব্যাংক হিসাবের লেন দেন স্থগিত করা হয়েছে। 

গত মঙ্গলবার ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট প্রতিষ্ঠানটির মালিকদের ব্যাংক হিসাব অপরিচালনযোগ্য বা ফ্রিজ করার অনুরোধ জানিয়ে কেন্দ্রিয় ব্যাংকে চিঠি পাঠিয়েছে। সেখানে বলা হয়, বকেয়া রাজস্ব আহরণের লক্ষ্যে ব্যাংক হিসাব লেনদেন স্থগিত রাখা জরুরি। 

উল্লেখ্য, প্রতিষ্ঠানটির অন্যতম জ্যেষ্ঠ নির্বাহী হলেন ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, এমবি ফার্মাসিউটিক্যালসের ২ কোটি ৯ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটনের পর বারবার তাগাদা দেওয়া হলেও তারা অর্থ পরিশোধ করেনি। এর প্রেক্ষিতে ভ্যাট আইন অনুযায়ী প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাব ফ্রিজ করতে বলা হয়েছে। তারা অপরিশোধিত অর্থ পরিশোধ করলে এই স্থগিতাদেশ প্রত্যাহার করা হবে বলে তিনি জানান।

ব্যাংক হিসাব লেনদেন স্থগিত করার পর অপরিশোধিত রাজস্ব সরকারের কোষাগারে জমা দেয়ার লক্ষ্যে ইতোমধ্যে এমবি ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে ভ্যাট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে বলে তিনি জানান।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি