ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

এস আলম গ্রুপের আমদানি করা পেঁয়াজ আসা অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ২১ নভেম্বর ২০১৯ | আপডেট: ২১:৩১, ২১ নভেম্বর ২০১৯

দেশে চলমান পেঁয়াজের ঘাটতি পূরণে ৫৮ হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করেছে এস আলম গ্রুপ। গতকাল বুধবার রাত থেকে কার্গো বিমান যোগে আমদানিকৃত এ পেঁয়াজ দেশে আসতে শুরু করেছে। 

বৃহস্পতিবার রাতেও বিসমিল্লাহ এয়ারলাইনসের কার্গো বিমানে ১০৫ মেট্রিক টন পেঁয়াজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো আমদানিকারক প্রতিষ্ঠান এস আলম গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আমদানিকৃত এ পেঁয়াজ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে নির্ধারিত মূল্যে বিক্রি করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে মিসর ও তুরস্ক থেকে বাল্ক ও কন্টেইনারের মাধ্যমে সমুদ্রপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয় এস আলম গ্রুপ। সে অনুযায়ী ৫৮ হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলা হয়। তবে সমুদ্রপথে পেঁয়াজ আসতে বেশি সময় লাগবে। তাই বিমানে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পেঁয়াজ আমদানির জন্য ইতোমধ্যে ১০টি কার্গো বিমান ঠিক করা হয়েছে। এর প্রতিটিতে ১০৫ থেকে ১১০ মেট্রিক টন পেঁয়াজ আসবে। আগামী শনিবার কায়রো এয়ারের একটি কার্গো বিমানে আরও ৫৫ মেট্রিক টন পেঁয়াজ ঢাকায় পৌঁছাবে।

সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত আরও পেঁয়াজ আমদানি করা হবে বলে বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো ঐ সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি