ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ঐক্যফ্রন্টের সঙ্গে ইসির বৈঠক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৩, ১৪ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক অনুষ্ঠিত হবে। ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, ঐক্যফ্রন্টের চিঠির পরিপ্রেক্ষিতে সিইসি সময় দিয়েছেন।
এর আগে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দেয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠিতে জানানো হয় বুধবার দুপুর ১২টায় আলোচনায় বসতে চায় ঐক্যফ্রন্ট।
আলোচনায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। চিঠিতে মির্জা ফখরুল লিখেছেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে একটা রেওয়াজ ছিল যে, নির্বাচন কমিশন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে তফসিল ঘোষণা করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ক্ষেত্রে এ রেওয়াজ মানা হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের সংলাপ শেষ হওয়ার আগেই তড়িঘড়ি করে নির্বাচন কমিশন এক তরফাভাবে তফসিল ঘোষণা করে। জাতীয় ঐক্যফ্রন্ট আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে, তফসিল এক মাস পেছানোর দাবি করলেও সরকারের পরামর্শক্রমে নির্বাচন সাতদিন পিছিয়ে পুনঃতফসিল ঘোষণা করা হয়। এ ক্ষেত্রেও রাজনৈতিক দল বা জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি।
ঐক্যফ্রন্টের ১৪ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, মোস্তাফা মোহসীন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, মোকাব্বির খান, এস এম আকরাম, আবদুল মালেক রতন।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি