ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এসএমই মেলা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬, ১১ ডিসেম্বর ২০১৮

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে তিন দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৮ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে মেলার সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ব্যাংক এর চট্টগ্রাম অঞ্চলের নির্বাহী পরিচালক এস.এম. রবিউল হাসান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম এর সভাপতিত্বে এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার (এসএমই)নার্গিস সুলতানা এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ’র সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও জোনাল হেড সালেহ ইকবাল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে  চেম্বার পরিচালকবৃন্দ মো. অহীদ সিরাজ চৌধুরী(স্বপন), অঞ্জন শেখর দাশ ও মো. আবদুল মান্নান সোহেলসহ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দ এবং নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প হচ্ছে দেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ চালিকাশক্তি। এটি সমৃদ্ধ হলে অর্থনীতি টেকসই হবে এবং দেশের অগ্রগতির ধারা অব্যাহত থাকবে। তবেই বাংলাদেশ বিশ্বের বিস্ময় হবে। তিনি সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং এসডিজি বাস্তবায়নে বেসরকারী প্রবৃদ্ধি ধরে রাখতে হবে বলে মন্তব্য করেন এবং আর্থিক খাতের শৃংখলার উপর গুরুত্ব দিয়ে বেসরকারী ব্যাংকগুলোকে এসএমই উদ্যোক্তাদের আরো বেশী সহযোগিতা করার আহবান জানান।

চেম্বার সভাপতি আগামীতে আরও ব্যাপক পরিসরে এসএমই মেলা আয়োজন করার আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।

এছাড়া তিনি অংশগ্রহণকারী সকল ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান, স্বাস্থ্য সেবা, চামড়াজাত পণ্য ,পোশাক শিল্প, হস্ত ও কুটির শিল্প, প্লাষ্টিক, পর্যটন, স্থাপত্য, খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান, কৃষি ও কৃষিজাত পণ্য, পাট ও পাটজাত মন্ত্রণালয়াধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার, সকল দর্শনার্থী, জেলা প্রশাসন, আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এবং অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ ও এনসিসি ব্যাংক এ মেলার পৃষ্ঠপোষক। 

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি