ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার-পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯, ২৪ ডিসেম্বর ২০১৯

দেশের দুই জেলায় র‌্যাবের সঙ্গে কথিত পৃথক বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে কক্সবাজারের টেকনাফ ও পাবনা সদর উপজেলায় ‘বন্দুকযুদ্ধের’ এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার প্রতিনিধি: টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. রুবেল (২২) নামে এক মাদক ও অস্ত্র কারবারি নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোর রাতে টেকনাফ সদরের হাবিরছড়ার মেরিনড্রাইভ সড়ক এলাকায় ‘বন্দুযুদ্ধের’ এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দেশীয় তৈরী একটি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি ও গুলির ২টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।

নিহত রুবেল টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া জুম্মা পাড়া এলাকার মো. সিদ্দিকের ছেলে। সে মাদক ও অস্ত্র কারবারি এবং ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব জানান, মাদক ও ইয়াবার একটি বড় চালান আসার গোপন সংবাদে র‌্যাব-১৫ এর বিশেষ টহল দল অভিযানে যায়। এসময় মাদক কারবারিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলাগুলির পর মাদক কারবারিরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে র‌্যাব। পরে তাকে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

পাবনা প্রতিনিধি: পাবনা সদর উপজেলার রাজাপুর এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আমিন শেখ (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

মঙ্গলবার ভোররাত ৪টার দিকে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩টি তাজা গুলি, একটি রাম দা, একটি চাপাতি ও ৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নিহত আমিন শেখ সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের পয়দা গ্রামের এসকেন শেখের ছেলে। তার বিরুদ্ধে সদর থানায় ৩টি হত্যা, ৩টি অস্ত্র আইন, ডাকাতি সহ ১১টি মামলা রয়েছে।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার আমিনুল কবির তরফদার জানান, সদর উপজেলার রাজাপুর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত-এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়ে পালানোর চেষ্টা করে ডাকাতদলের সদস্যরা। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে ডাকাতদল পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি