ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার সমুদ্র সৈকতে রুয়েট শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৮, ১০ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:১০, ১০ আগস্ট ২০১৯

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে রাজশাহী প্রকৌশল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) নিখোঁজ শিক্ষার্থী মোহাম্মদ রফিক (২১) এর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকার মো: জাহাঙ্গীর আলমের ছেলে। শনিবার (১০ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে সমুদ্র সৈকতের ডায়াবেটিক পয়েন্ট থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। আরেক শিক্ষার্থী আরিফুল ইসলাম (২১) এখনও নিখোঁজ রয়েছে। 

কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো: আশিকুর রহমান জানিয়েছেন, বিকালে মোহাম্মদ রফিক নামের এক শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসেন পুলিশ ও লাইভগার্ড কর্মীরা। তাকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্ট গোসল করার সময় পানির স্্রতে ভেসে নিখোঁজ ছিল। এসময় ৩জন ছাত্রকে উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গত দুইদিন আগে রাজশাহী থেকে ঈদের ছুটিতে গ্রামের বাড়ি কক্সবাজারে বেড়াতে এসে সাগরে গোসল করতে নামেন তারা। এসময় তারা পানিতে ভেসে যায় বলে জানিয়েছেন পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো: জিল্লুর রহমান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বিকাল সাড়ে ৪টার দিকে সৈকতের ডায়াবেটিক পয়েন্ট থেকে একজনকে মুমুর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া শিক্ষার্থী সকালে নিখোঁজ দুই ছাত্রের একজন মোহাম্মদ রফিক।

তিনি জানিয়েছেন, ‘সকালে নিখোঁজ দুই ছাত্রসহ ৮ থেকে ১০জন বন্দুদের একটিদল সৈকতের লাবনী পয়েন্টে বালিরচরে ফুটবল খেলে। খেলার এক পর্যায়ে সবাই সাগরে গোসল করতে নামেন। এসময় সাগরে উত্তাল ঢেউয়ে টানে ভেসে যায় তারা। পরে ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয় লাইভগার্ড কর্মীরা সাগরে তল্লাশী অভিযান চালিয়ে আহমেদ (২১), ইমরুল শাহেদ (২১) ও মোবাশ্বেরুল ইসলাম (২১) কে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এসময় আরও দুইজন ছাত্র নিখোঁজ ছিল। এদের মধ্যে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বর্তমানে নিখোঁজ ছাত্রকে উদ্ধারের জন্য অভিযান চালিয়ে যাচ্ছে কক্সবাজার ফায়ার সার্ভিস ও স্থানীয় লাইভগার্ড কর্মীরা। 

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের (পর্যটন সেল) নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সুত্র ধর জানিয়েছেন, সকালে নিখোঁজ রুয়েটের দুই শিক্ষার্থীর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শিক্ষার্থী মোহাম্মদ রফিক। তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তিনি আরও বলেন, ‘নিখোঁজ দুইছাত্র রাজশাহী প্রকৌশল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর দ্বিতীয় বর্ষের ছাত্র। তারা ঈদের ছুটিতে কক্সবাজারে তাদের বাড়িতে বেড়াতে এসেছেন। নিখোঁজদের না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

এনএম/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি