ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কথিত ‘বন্দুকযুদ্ধে’ প্রবাসী হত্যা মামলার আসামি নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ২৭ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৪:৩১, ২৭ অক্টোবর ২০১৭

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার হোসেন (৩২) নামের একজন নিহত হয়েছেন। তিনি প্রবাসী রাকিব হোসেন হত্যা মামলার অন্যতম আসামি ছিলেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে জেলার কুমারখালী উপজেলার জয়নাবাদ এলাকায় গড়াই নদীর পাড়ে ‘বন্দুযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের গুলি, একটি তলোয়ার ও একটি হাঁসুয়া উদ্ধার করেছে।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর কুমারখালী বাধবাজার এলাকায় কালী নদী থেকে প্রবাসী রাকিব হোসেনের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় করা মামলার গ্রেপ্তার করা আসামিরা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল খালেক জানান, গতকাল বৃহস্পতিবার দুপুরে বাঁধবাজার এলাকা থেকে প্রবাসী রাকিব হোসেন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। সে কুমারখালীর নগর শাওতা গ্রামের আসমত আলীর ছেলে। আনোয়ার হোসেনের বিরুদ্ধে হত্যা-ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

তিনি বলেন, আনোয়ারকে রাতে জিজ্ঞাসাবাদ করা হলে সে রাকিব হোসেনকে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তার সহযোগিরা জয়নাবাজ এলাকায় অবস্থান করছে বলে সে পুলিশকে তথ্য দেয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ আনোয়ারকে নিয়ে জয়নাবাজ এলাকার গড়াই নদীর পাড়ে অভিযানে যায়।

ওসি জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলেও এ ঘটনায় গুলিবিদ্ধ হন আনোয়ার। পরে পুলিশ তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় কুমারখালী থানার উপপরিদর্শক (এসআই) রাজীব আল রশিদ, সহকারী উপপরিদর্শক (এএসআই) জিহাদ আলী, কনস্টেবল পরাগ বুলবুল ও ফিরোজ হোসেন আহত হন।

উল্লেখ্য, রাকিব হোসেন বিদেশে থাকার সুযোগে তার স্ত্রী তিশা ও ছোট ভাই রকিবুলের মধ্যে ‘পরকীয়া সম্পর্ক তৈরি হয়’। এর জেরে তারা সন্ত্রাসী ভাড়া করে রাকিব হোসেনকে খুন করান বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন রকিবুল। রাকিব হোসেনকে হত্যার জন্য তিশা ও রকিবুলের কাছ থেকে ৫০ হাজার টাকা নেওয়ার কথা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছিলেন আরেক আসামি শাহিন। শাহিন গ্রেপ্তার হওয়ার পর ১২ অক্টোবর রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি