ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কবি নজরুলে সিপিজে’র ‘উইমেন পিস ক্যাফে’ চুক্তি সাক্ষরিত

প্রকাশিত : ১৮:২৩, ২৫ মার্চ ২০১৯

ইউএন ওমেন এর ‘এমপাওয়ার্ড ওমেন, পিসফুল কমিউনিটিস’ প্রকল্পের আওতায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস’র (সিপিজে) নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীদের জন্য ‘উইমেন পিস ক্যাফে’ চুক্তি গতকাল সন্ধ্যায় ঢাকার শ্যমলীস্থ বিশ্ববিদ্যালয়ের লিঁয়াজো অফিসে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে চুক্তিপত্রে সাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং সিপিজে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন ‘এমপাওয়ার্ড ওমেন, পিসফুল কমিউনিটিস’ প্রকল্পের প্রজেক্ট কোর্ডিনেটর মোহাম্মদ বদিউজ্জামান।

এ সময় সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ম. হামিদ, ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সিপিজে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রাম অফিসার জিয়া উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৫৮ জন ছাত্রী ইতোমধ্যে উদ্যোক্তা হওয়ার জ্ঞান ও বিভিন্ন কৌশল অর্জনের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং গত ১২ আগস্ট ২০১৮-এ ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই প্রকল্প বাস্তবায়নের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি