ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কমিউনিটি ক্লিনিকগুলোও বিএনপি বন্ধ করে দিয়েছিল: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৫, ১৩ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১২:৪১, ১৩ সেপ্টেম্বর ২০১৮

বিএসএমএমইউতে সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তি প্রস্তুর স্থাপন অনুষ্ঠানে বক্তৃতা করছেন প্রধানমন্ত্রী। ছবি একুশে টিভি অনলাইন।

বিএসএমএমইউতে সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তি প্রস্তুর স্থাপন অনুষ্ঠানে বক্তৃতা করছেন প্রধানমন্ত্রী। ছবি একুশে টিভি অনলাইন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চিকিৎসা সেবা দেশের মানুষের দোঁরগোড়ায় পৌছে দিতে আমরা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা চালু করি। প্রত্যন্ত অঞ্চলের লোকজন যখন এই ব্যবস্থার সুফল ভোগ করা শুরু করল তখন বিএনপি ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিল। শুধু তাই নয়, তাঁরা দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়টিও (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ)বন্ধ করে দিতে চেয়েছিল।

আজ সকালে বিএসএমএমইউতে এক হাজার শয্যার সুপার স্পেশালাইজড হাসপাতাল ও ডক্টরস ডরমেটরির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে কোনো মেডিকেল বিশ্ববিদ্যালয় ছিল না। আমরা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দিয়েছি। সেটিও বন্ধ করে দিতে চেয়েছিল বিএনপি।

বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসা সেবার উৎকর্ষতার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই হাসপাতালে সবাই চিকিৎসা সেবা সুলভে পাবে সেটিই আমরা চাই। তিনি এই বিশ্ববিদ্যালয়ের জন্য প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে ১০ কোটি টাকা দেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপাচার্য, উপ উপাচার্যসহ উর্দ্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি