ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১, ১৪ মার্চ ২০২০

করোনা ভাইরাসের আতঙ্ক বাড়ছে বিশ্বজুড়ে। এর সঙ্গে দিন দিন বাড়ছে মৃতের সংখ্যাও। এদিকে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (১৩ মার্চ) স্থানীয় সময়ে দুপুরে এই জরুরি অবস্থা ঘোষণা করেন প্রেসিডেন্ট ট্রাম্প। 

এই ঘোষণার পাশাপাশি প্রাণঘাতী ভাইরাসটি মোকাবেলায় ৫০ বিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বলেন,  এ অর্থ দেশের মানুষ ও প্রদেশের জন্য ব্যয় করা হবে। আমরা সবাই মিলে এই রোগের বিরুদ্ধে লড়াই করব।’

এর আগে গত ১১ মার্চ ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে সব ধরনের ভ্রমণ নিষিদ্ধ করেন ডোনাল্ড ট্রাম্প। তখন ট্রাম্প বলেছিলেন, ‘আমাদের দেশের সীমানার মধ্যে নতুন ভাইরাস আক্রান্ত ব্যক্তি যেন প্রবেশ করতে না পারে তা নিশ্চিত করতে এই পদক্ষেপ।’

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা ভাইরাসে ২ হাজার ৪৫ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৪১ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ৩৪৮ জন। দেশটিতে ৩১ জন সুস্থ হলেও এখন চিকিৎসাধীন রয়েছে ১ হাজার ৯৭৩ জন। এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

ভিডিওতে দেখুন ট্রাম্পের ঘোষণা...

 

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ১৩০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৩ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৭৮৩ জন। আজ পর্যন্ত করোনায় আক্রান্ত ৭০ হাজার ৩৬১ জন সুস্থ্ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি