ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

করোনা প্রাণ নিল ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫১, ১৪ মার্চ ২০২০ | আপডেট: ১২:৫২, ১৪ মার্চ ২০২০

ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানি। ছবি: সংগৃহীত

ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানি। ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) আইআরজিসির মুখপাত্র রমজান শরিফের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এ তথ্য জানায়

খবরে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে। এ পর্যন্ত বিপ্লবী গার্ডসের পাঁচ সদস্যের মৃত্যু হলো করোনায়। আর সরকারি কর্মকর্তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। শুক্রবার পর্যন্ত করোনায় ইরানে পাঁচশ’ ১৪ জনের মৃত্যু হয়েছে। আর প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত ১১ হাজার ৩৬৪ জন।

এরই মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান সংসদ সদস্য মোহাম্মদ আলি রামাজানি দস্তাক (২৯ ফেব্রুয়ারি), সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির শীর্ষ উপদেষ্টা মোহাম্মদ মীর মোহাম্মদী (৬ মার্চ) ও নারী সাংসদ ফাতেমেহ রাহবার (৭ মার্চ)। যিনি কয়েকদিন আগেই অনুষ্ঠিত ইরানের পার্লামেন্ট নির্বাচনে তেহরান থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। 

ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় তেহরান ইতিমধ্যে কয়েকটি বিভিন্ন দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির নাগরিকদের জন্য। এমনকি করোনার প্রকোপ থেকে বাঁচতে কারাগারে থাকা ৫৪ হাজার বন্দীকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিশ্বের ১২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। প্রাণঘাতী ভাইরাসটিতে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় পাঁচ হাজারে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ৩২ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি