ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনার পরে প্রথম নবীন বরণ গণ বিশ্ববিদ্যালয়ে

গবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৫, ১ ডিসেম্বর ২০২১

ঢাকা-২০ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ এমপি বলেছেন, 'রাজনীতি ও মুক্তিযুদ্ধ আলাদা বিষয়। গণ বিশ্ববিদ্যালয় রাজনীতি মুক্ত প্রতিষ্ঠান। তবে সকল শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। এটা যেন কখনো বিকৃত না হয়।'

বুধবার (১ ডিসেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ট্রান্সপোর্ট চত্বরে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, 'বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে দীর্ঘদিন ধরেই অস্বাস্থ্যকর প্রতিযোগিতা চলে আসছে। কিন্তু এই বিশ্ববিদ্যালয় শুরু থেকেই অত্যন্ত স্বল্প খরচে উন্নতমানের শিক্ষা প্রদান করে আসছে।' এ সময় তিনি মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় প্রতিবছর দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন। 

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত, শপথ ও ফুলের তোড়ার মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় নবীন শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করেন। আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা: দেলওয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. রফিকুল আলম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন মো. করম নেওয়াজ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন মো. ইকবাল হোসেন প্রমুখ। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি